আবুল কালাম, চট্টগ্রাম:
নিরক্ষরতা থাকবো না দেশের বোঝা হবো না এই প্রতিপাদ‍্যকে সামনে নিয়ে চট্টগ্রামে বঞ্চিত নারী ও শিশু অধিকার ফাউন্ডেশনের পরিচালনায়, বঞ্চিত নারী ও শিশু শিক্ষা নিকেতন নামে ফ্রি স্কুলের কার্যক্রমের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়েছে

শুক্রবার (৩১ জানুয়ারী) বিকাল ৩ টার দিকে নগরীর দক্ষিণ মধ‍্যম হালিশহর ৩৮ নং ওয়ার্ড চুন্নু সুকানীর কলোনিতে এর কার্যক্রম অনুষ্ঠিত হয়।

উক্ত উদ্বোধনীয় অনুষ্ঠানে স্কুল পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক উৎপল কুমার দাসের সঞ্চালনায় ও সভাপতি সাংবাদিক এম এ আশরাফ এর সভাপতিত্বে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন বঞ্চিত নারী ও শিশু শিক্ষা নিকেতন এর প্রতিষ্ঠাতা মোহাম্মদ আলী,

প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সার্ক মানবাধিকার ফাউন্ডেশন এর চট্টগ্রাম বিভাগীয় সমন্বয়ক এস এম আজিজ , প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় ধর্ম বিষয়ক উপ কমিটির কার্যকরী সদস্য লায়ন নবাব হোসেন মুন্না।

উক্ত অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্যে বঞ্চিত নারী ও শিশু শিক্ষা নিকেতন এর প্রতিষ্ঠাতা মোহাম্মদ আলী বলেন নিরক্ষরতা থাকবো না দেশের বোঝা হবো না এই প্রতিপাদ্য নিয়ে সমাজ থেকে নিরক্ষরতা দূরীকরণের লক্ষ্যে গরীব শিশু ও বয়স্ক নারী ও পুরুষের জন্য বিনামূল্যে ফ্রি শিক্ষা কার্যক্রম বাস্তবায়ন করার জন্য বঞ্চিত নারী ও শিশু শিক্ষা নিকেতন নামে একটি স্কুল প্রতিষ্ঠা করা হয়েছে। তিনি আরো বলেন বর্তমান সরকার শিক্ষা প্রদানে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে, এই কার্যক্রমে সমাজের ধর্ণাঢ‍্য ব‍্যক্তিদের এগিয়ে আশার জন্য আহ্বান জানান।

উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এস এম আজিজ বলেন, বঞ্চিত নারী ও শিশু শিক্ষা নিকেতন নামে যে ফ্রি স্কুল প্রতিষ্ঠা করা হয়েছে তা সত‍্যিই প্রশংসনীয়। তিনি আরো বলেন আমরা যারা সমাজ কর্মী আছি তারা সবসময় এই কাজে সর্বাত্মক সহযোগিতা করে যাবো।

প্রধান বক্তার বক্তব্যে লায়ন নবাব হোসেন মুন্না বলেন সমাজ থেকে নিরক্ষরতার হার কমানোর জন্য বর্তমান সরকারের মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। তিনি আরও বলেন, সরকারের পাশাপাশি এই সমস্ত সামাজিক সংগঠনগুলো যদি এগিয়ে আসে তাহলে বাংলাদেশে নিরক্ষর বলে কোন লোক থাকবে না।
তাই আমাদের সকলকে যার যার অবস্থান থেকে এগিয়ে আসতে হবে।

উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা মহিলা আওয়ামী লীগের কার্যকরী সদস্য বিবি ফাতেমা শিল্পী , বন্দর থানা সার্ক মানবাধিকার ফাউন্ডেশনের সহ-সভাপতি মোঃ বখতেয়ার উদ্দিন, বঞ্চিত নারী ও শিশু শিক্ষা নিকেতন এর সহ-সভাপতি ও বন্দর থানা ছাত্রলীগের সহ-সভাপতি মোঃ ওমর ফারুক নয়ন, সহ-সভাপতি মোঃ সাজ্জাদুল করিম খাঁন, যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ আবু তাহের, সাংগঠনিক সম্পাদক মোঃ রুবেল, প্রচার সম্পাদক মোঃ আবুল খায়রুল, মহিলা ও শিশুবিষয়ক সম্পাদিকা সামসুন্নাহার সামু, শিক্ষা বিষয়ক সম্পাদিকা তাহমিনা আক্তার, সদস্য লাকী আক্তার প্রমুখ।

উক্ত অনুষ্ঠানে স্কুল পরিচালনা কমিটির সভাপতি সাংবাদিক এম এ আশরাফ স্কুল পরিচালনায় সমাজের সকলের সার্বিক সহযোগিতা কামনা করে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •