মোঃ মোয়াজ্জম মোর্শেদ

হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালী, মহান স্বাধীনতার স্থপতি, রাজনীতির কবি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্মশতবার্ষিকী উপলক্ষে ২০২০ সালকে মুজিব বর্ষ হিসেবে উদযাপন করছে বাংলাদেশের জনগণ।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা মুজিব বর্ষে সবাইকে মুজিব আদর্শে উজ্জীবীত হয়ে নিজের মাঝে মুজিব আদর্শ ধারণ করে গরীব দুঃখী মেহনতী মানুষের জন্য একযোগে কাজ করার আহবান জানান। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা তথা উন্নত বাংলাদেশ গড়তে মাননীয় প্রধানমন্ত্রী শিক্ষাকে সবচেয়ে বেশী গুরুত্ব প্রদান করেছেন।

তারই দারবাহিকতায় শিক্ষা ব্যবস্থায় ব্যাপক সংস্কার ও অসংখ্য শিক্ষা প্রতিষ্ঠান নির্মাণ করেছেন। প্রশ্ন ফাঁস সহ যাবতীয় অনিয়ম রোধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করায় এসব অনিয়ম প্রতিরোধে সফল হয়েছে বর্তমান সরকার।

কক্সবাজার এর উন্নয়ন এ প্রধানমন্ত্রী কোটি কোটি টাকার মেঘা প্রজেক্ট হাতে নিয়েছিলেন এবং প্রকল্পগুলোর কাজ অতি দ্রুততার সাথে এগিয়ে চলছে। এসব প্রকল্প গুলোতে স্থানীয় মানুষদের অংশগ্রহণ নিশ্চিত করতে স্থানীয় সুশিক্ষিত ও দক্ষ জনশক্তি প্রয়োজন।

সারা পৃথিবীর সেরা যোগ্য প্রধানমন্ত্রীর একজন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সুশিক্ষিত ও দক্ষ জনশক্তি তৈরির জন্য মুজিব বর্ষে কক্সবাজারবাসীকে উপহার হিসেবে “বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়, কক্সবাজার” প্রতিষ্ঠার ঘোষণা দিয়েছেন এবং তা বাস্তবায়ন এর জন্য মাননীয় শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান নওফেল মহোদয়কে নির্দেশ প্রদান করেছেন।

প্রধানমন্ত্রীর কক্সবাজারে “বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয়” প্রতিষ্ঠারা ঘোষণায় কক্সবাজারবাসীর মধ্যে অত্যন্ত আনন্দ বিরাজ করছে এবং প্রধানমন্ত্রীকে অসংখ্য দোয়া ও ধন্যবাদ জানাচ্ছেন সেইসাথে আবেদন জানাচ্ছেন “মুজিববর্ষে প্রস্তাবিত বঙ্গবন্ধু বিশ্ববিদ্যালয় মুজিব বর্ষেই অনুমোদন ও বাস্তবায়ন হোক” তবেই মুজিব বর্ষ উদযাপন আরও আনন্দ যোগ করবে কক্সবাজারবাসীর জন্য এবং এর সুফল হিসেবে কক্সবাজার বাসীর হৃদয়ের গভীরে মমতাময়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার নাম চিরস্থায়ীভাবে বন্দোবস্ত হয়ে যাবে ইনশাআল্লাহ ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •