সোয়েব সাঈদ, রামু:
রামু উপজেলার দক্ষিণ মিঠাছড়ি একে আজাদ উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও ষষ্ঠ শ্রেণির শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

বৃহষ্পতিবার (৩০ জানুয়ারি) সকাল ১১টায় বিদ্যালয় মিলনায়তনে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, দৈনিক কালের কন্ঠের বিশেষ প্রতিনিধি ও কমিউনিটি পুলিশিং কক্সবাজার জেলা সভাপতি এডভোকেট তোফায়েল আহমদ।

একে আজাদ উচ্চ বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা এবং পরিচালনা কমিটির সভাপতি বিশিষ্ট সমাজসেবক আলহাজ্ব আবুল কালাম আজাদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু বকর ছিদ্দিক। সহকারি শিক্ষক জাহেদুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, দৈনিক আজকের দেশবিদেশ এর বার্তা সম্পাদক এবং এনটিভি’র কক্সবাজার প্রতিনিধি ইকরাম চৌধুরী টিপু, দৈনিক আমাদের সময় ও দৈনিক কক্সবাজার এর রামু প্রতিনিধি সোয়েব সাঈদ, বিদ্যালয় পরিচালনা কমিটির সদস্য নুরুল হাকিম, সমাজসেবক ফকির আলমগীর ও ফজল আহমদ।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এডভোকেট তোফায়েল আহমদ বলেন, শিক্ষিত হওয়ার পাশাপাশি নৈতিক চরিত্র গঠনও জরুরী। শিক্ষার্থীদের শিক্ষা অর্জনের পাশাপাশি মানবিক গুণে সমৃদ্ধ হতে হবে। তাই পড়ালেখার পাশাপাশি মানবিক মূল্যবোধ সম্পন্ন মানুষ হতে করণীয় বিষয়েও শিক্ষার্থীদের গুরুত্ব দিতে হবে। এজন্য শিক্ষক, অভিভাবকদেরও ভূমিকা রাখতে হবে। তিনি আরো বলেন, আবুল কালাম আজাদ বিদ্যালয় প্রতিষ্ঠার পাশাপাশি প্রতিষ্ঠানটিকে এগিয়ে নিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। একটি অবহেলিত জনপদ হলেও এ বিদ্যালয় প্রতিষ্ঠার কারনে এখন পুরো এলাকা আলোকিত হয়েছে। এ প্রতিষ্ঠানটিকে এগিয়ে নিতে সবাইকে ভূমিকা রাখার আহবান জানান তিনি।

অনুষ্ঠানে বিদ্যালয়ের শিক্ষকদের পক্ষে সিরাজুল ইসলাম, বিদায়ী শিক্ষার্থীদের পক্ষে কহিনুর আকতার রিয়া মনি বক্তব্য রাখেন। বিদায়ি শিক্ষার্থীদের পক্ষে আনছারুল হক এবং শিক্ষার্থীদের পক্ষে নবম শ্রেণির ছাত্রী সায়মা মারজান শুকা ও শামীমা নাসরীন সুমি মানপত্র পাঠ করেন।

এছাড়াও অনুষ্ঠানে বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক ইয়াছমিন আকতার তানিয়া, সিরাজুল ইসলাম, জয়সেন ধর, আলি আহমদ সিফাত, এরশাদ উল্লাহ, এম আবুল মনসুর, মিজানুর রহমান, শাহ আলম শাহীন, আবদুল্লাহ আল মোমেন, সজীব পাল, শাহিনা আকতার, মোক্তার আহমদ, বদিউল আলম ও মো. ইসমাইল উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে বিদায়ি শিক্ষার্থীদের শুভেচ্ছা উপহার দেয়া হয়। শুরুতে পবিত্র কুরআন তেলাওয়াত করেন অষ্টম শ্রেণির ছাত্র শাহরিয়ার ফেরদৌস তানিম।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •