প্রেস বিজ্ঞপ্তি
উপমহাদেশে ইসলামী রাজনীতির প্রাণপুরুষ, শায়খুল ইসলাম আল্লামা আতহার আলী রহ. এর সুযোগ্য সাহেবজাদা, দেশের অন্যতম শীর্ষ আলেমেদ্বীন, বেফাকুল মাদারিসিল আরাবিয়া (বেফাক) এর সহ-সভাপতি, আল-জামিয়াতুল ইমদাদিয়া কিশোরগঞ্জ’র মুহতামিম ও কিশোরগঞ্জের ঐতিহাসিক শহীদী মসজিদের খতিব, নেজামে ইসলাম পার্টির বিশিষ্ট মুরুব্বী আল্লামা আযহার আলী আনেয়ার শাহ রহ. এর ইন্তেকালে গভীর শোক ও সমবেদনা জ্ঞাপন করেছেন, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টি কক্সবাজার জেলা আমীর মাওলানা হাফেজ ছালামতুল্লাহ, নায়েবে আমীর মাওলানা আ. হ. ম নুরুল কবির হিলালী, সাধারণ সম্পাদক মাওলানা মুহাম্মদ ইয়াছিন হাবিব, যুগ্ম-সম্পাদক মাওলানা আব্দুর রহমান জিহাদী, কক্সবাজার শহর আমীর মাওলানা নুরুল হক চকোরী, সাধারণ সম্পাদক মাওলানা খালেদ সাইফী, বাংলাদেশ ইসলামী ছাত্রসমাজ কেন্দ্রীয় সহ-সভাপতি হাফেজ মুহাম্মদ আবুল মঞ্জুর, কক্সবাজার জেলা সভাপতি হাফেজ শওকত আলী, সহ-সভাপতি মুহাম্মদ আব্দুল হামিদ, সাধারণ সম্পাদক মুহাম্মদ দিদারুল আলম প্রমুখ।
এক যৌথ শোকবার্তায় নেতৃবৃন্দ বলেন, আল্লামা আযহার আলী আনোয়ার শাহ রহ. ছিলেন দেশ ও জাতির একজন চৌকস অভিভাবক। মুসলিম উম্মাহর দুঃসময়ে সামনে থেকে নেতৃত্বদানকারী একজন অকুতোভয় সিপাহসালার। ইলমী মহলে তিনি ছিলেন সর্বজনস্বীকৃত একজন প্রাজ্ঞ আলিম। ইলমেদ্বীনের বিকাশধারায় তিনি নিরবচ্ছিন্নভাবে অনবদ্য অবদান রেখে গিয়েছেন। বিদগ্ধ এ আলেমেদ্বীনের ইন্তেকালে আমরা আকাবিরে দেওবন্দের একজন স্বার্থক অনুসারী মর্দে মুজাহিদকে হারালাম। ঈমান -আকীদা ও স্বাধীনতা- সার্বভৌমত্ব রক্ষার সংগ্রামে তাঁর বুদ্ধিদীপ্ত ভূমিকা অবিস্মরণীয় হয়ে থাকবে। শিরক-বিদআত এবং নাস্তিক্যবাদসহ বাতিল অপশক্তির মোকাবিলায় আপোষহীন এমন এক সংগ্রামী অভিভাবকের চিরবিদায়ে যে শুন্যতা সৃষ্টি হয়েছে তা সহজে পূরণ হওয়ার নয়। সত্যিকার অর্থেই আমরা আরও একজন অকৃত্রিম অভিভাবক আলেমেদ্বীনকে হারালাম। আমরা আল্লাহর দরবারে মরহুমের রুহের মাগফিরাত কামনা করি এবং শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই।

উল্লেখ্য, দেশের অন্যতম শীর্ষ আলেমেদ্বীন আল্লামা আযহার আলী আনোয়ার শাহ রহ. ২৯ জানুয়ারী বিকাল ৫ টার দিকে ইন্তেকাল করেছেন- ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। ৩০ জানুয়ারী কিশোরগঞ্জের ঐতিহাসিক শোলাকিয়া ঈদগাহ ময়দানে লাখো শোকার্ত তৌহিদী জনতার উপস্থিতিতে নামাজে জানাযা শেষে মরহুমকে দাফন করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •