cbn  

বৃহস্পতিবার (৩০ জানুয়ারী) কক্সবাজারের বিভিন্ন স্থানীয় পত্রিকা ও অনলাইনে “শহরে যুবককে ছুরিকাঘাত” শিরোনামে প্রকাশিত সংবাদটি আমার দৃষ্টিগোচর হয়েছে। যা সম্পূর্ণ মিথ্যা, বানোয়াট ও উদ্দেশ্য প্রণোদিত। মূল ঘটনা ধামাচাপা দিতে মিথ্যা এই সংবাদ করা হয়েছে।
মূলতঃ আমি বাংলাদেশ ছাত্রলীগ কক্সবাজার শহর শাখার আওতাধীন ৩ নং ওয়ার্ড ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আদর্শই আমার অনুপ্রেরণা। জননেত্রী প্রধানমন্ত্রীর শেখ হাসিনার সমৃদ্ধিশালী বাংলাদেশ গড়তে ছাত্রলীগের পতাকাতলে অবিরাম কাজ করে যাচ্ছি। জঙ্গীবাদ, মাদক ও সন্ত্রাসীদের বিরুদ্ধে আমার দৃঢ় অবস্থান। কিন্তু আমার সামাজিক সুনাম ক্ষুন্ন করাসহ দেশের উন্নয়নের অগ্রযাত্রাকে প্রশ্নবিদ্ধ ও আওয়ামী পরিবারের দুর্নাম রটাতে গভীর ষড়যন্ত্র করে যাচ্ছে আমার এলাকার জামায়াত-শিবিরের দুসরেরা।
প্রকাশিত ওই সংবাদে হামলার শিকার হওয়ার নাটকের মূলহোতা আমির ফয়সাল একজন শিবিরের ক্যাডার। সে একাধিকবার জামায়াত-শিবিরের সন্ত্রাসী কর্মকান্ডে অংশ নেয়। দীর্ঘদিন ধরে সে শহরের পানবাজার সড়ক, বড় বাজার, এন্ডারসন সড়ক, নূর পাড়াসহ বিভিন্ন এলাকায় চাঁদাবাজি, ছিনতাই, অপহরণসহ নানা অপকর্ম করে আসছে। এলাকায় রয়েছে তার সক্রিয় সন্ত্রাস বাহিনী। এই বাহিনী দিয়েই সে অসহায় মানুষকে তুলে নিয়ে এসে নির্যাতন করে আদায় করে মুক্তিপণ। তার এসব অপকর্মে বাধা দিতে গেলে কিছুদিন আগে ৩নং ওয়ার্ড ছাত্রলীগ নেতৃবৃন্দের উপর হামলা করা হয়। ওই সময় জেলা ছাত্রলীগ নেতা ফয়সাল আবদুল্লাহ হামলার বিষয়টি মিমাংসা করতে গেলে তার উপরও হামলা করা হয়। ছুরিকাঘাত করা হয় ফয়সাল আবদুল্লাহ, নাহিদ মোর্শেদ সাদ ও কয়েকজন ছাত্রলীগ কর্মীকে। এই ঘটনায় জেলা ছাত্রলীগ নেতা ফয়সাল আবদুল্লাহ বাদি হয়ে গত ১১ জানুয়ারী কক্সবাজার সদর মডেল থানায় একটি মামলা দায়ের করা হয়েছে। যার মামলা নং-২৭৫/২০২০ইং।
মামলা করায় সে ছাত্রলীগ নেতাকর্মীদের উপর আরও ক্ষিপ্ত হয়ে উঠে। তাই ছাত্রলীগ নেতাকর্মীদের মিথ্যা পাল্টা মামলা দেয়ার কু-মানসে তার উপর ছুরিকাঘাতের মতো নাটকীয়তার জন্ম দেয়। নিজেকে ছুরিকাঘাত করে সে এমন মিথ্যা নাটক সাজায়। যা শাক দিয়ে মাছ ঢাকার ন্যায়। তার সাজানো কল্পকাহিনীতে অহেতুক জেলা ছাত্রলীগ নেতা ফয়সাল আব্দুল্লাহ ও নুরুল হুদাকে জড়ানো হয়। এ নিয়ে চরম ক্ষোভ বিরাজ করছে ছাত্রলীগ পরিবারের মাঝে। আমি মিথ্যা ওই সংবাদের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে এ নিয়ে প্রশাসনসহ কাউকে বিভ্রান্ত না হওয়ার জন্য ৩ নং ওয়ার্ড ছাত্রলীগের সর্বস্তরের নেতাকর্মীদের পক্ষ থেকে অনুরোধ করছি।

প্রতিবাদ ও বিবৃতিকারী
নাহিদ মোর্শেদ সাদ
সাবেক সাধারণ সম্পাদক
৩নং ওয়ার্ড ছাত্রলীগ, কক্সবাজার পৌরসভা।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •