সিবিএন ডেস্ক:

গাজীপুরের শ্রীপুরে বেফাকুল মাদারিসিল আরাবিয়া বাংলাদেশের চেয়ারম্যান আল্লামা শাহ আহমাদ শফি সকলকে পীরের মুরিদ হতে বলেছেন। তিনি বাংলাদেশ কওমী মাদরাসা শিক্ষা বোর্ড শ্রীপুর উপজেলা শাখার আয়োজনে পুরস্কার বিতরণ ও দস্তারবন্দী মহাসম্মেলনে এই আহ্বান জানান। বৃহস্পতিবার (৩০ জানুয়ারি) বিকাল সাড়ে তিনটার দিকে শ্রীপুর পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠের এই অনুষ্ঠান হয়।

এসময় আহমাদ শফি বলেন, ‘ইসলামের চারটি মাযহাবের ইমামদের পীর ছিল। তাহলে আপনাদেরকেও মুরিদ হতে হবে। আমি নিজেও মুরিদ হয়েছি। আমারও পীর আছেন। এখানে (সম্মেলন স্থলে) আমার খলীফাও রয়েছে। আমাদের মাযহাবের ইমাম হলেন ইমাম আবু হানিফা। তার পীর ছিলেন ইমাম জাফর সাদেক (রহ.)। যেহেতু বিভিন্ন মাযহাবের ইমামদের পীর ছিলো এবং তাদের চাইতে আমাদের মর্যাদা বড় নয় সেহেতু আপনাদেরকেও মুরিদ হতে হবে।’

তিনি আহলে বাইয়াতের গুরুত্ব জানিয়ে উপস্থিত সকলকে তার কাছে মুরিদ হওয়ার আহ্বান জানান। পরে তার সঙ্গে তওবা ইস্তেগফার পড়তে বলে উপস্থিত সকলকে মুরিদ করেন।

এর আগে বেফাকুল মাদারিসিল আরাবিয়া কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য হযরত মাওলানা আশেকে মোস্তফার সভাপতিত্বে সম্মেলনে প্রধান অতিথি ছিলেন গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য মুহাম্মদ ইকবাল হোসেন সবুজ। আরও উপস্থিত ছিলেন শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট শামসুল আলম প্রধান, শ্রীপুর পৌরসভার মেয়র আনিছুর রহমানসহ রাজনৈতিক ব্যক্তি ও বিভিন্ন মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা।