cbn  

এ কে এম ইকবাল ফারুক, চকরিয়া:
বৃটিশ আমেরিকান ট্যোবাকো কোম্পানী (বিএটিবি’র) চকরিয়া জোনের ডিলার মেসার্স আল আমিন স্টোরের মার্কেটিং ম্যানেজার মো. আবু সুফিয়ান (৬৫) মারা গেছেন। ইন্নালিল্লাহি ওয়াইন্নাইলাইহি রাজিউন।
গত মঙ্গলবার দুপুরে নিজ অফিসের বাথরুম থেকে তাকে উদ্ধার করা হয়।
ঘটনার পরপরই প্রতিষ্ঠানের অন্যান্য কর্মচারীরা আবু সুফিয়ানকে চকরিয়া পৌর সদরের জমজম হাসপাতালে নিয়ে গেলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষনা করেন।
মো. আবু সুফিয়ান চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতি এলাকার বাসিন্দা।
নিজ অফিসের বাথরুমে প্রবেশের সময় হঠাৎ পা পিছলে পড়ে গিয়ে মারা যায় বলে প্রতিষ্ঠানের পক্ষ থেকে দাবী করা হলেও ঘটনাটি রহস্যজনক মনে করছে স্থানীয়রা।
জানা গেছে, চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতি গ্রামের মৃত হাতেম হকের ছেলে মো. আবু সুফিয়ান (৬৫) বৃটিশ আমেরিকান ট্যোবাকো কোম্পানী (বিএটিবি’র) চকরিয়া জোনের ডিলার মো: হারুনের মালিকানাধীন মেসার্স আল আমিন স্টোরে দীর্ঘ দুই যুগেরও বেশি সময় ধরে ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন। গত মঙ্গলবার দুপুরে ম্যানেজার আবু সুফিয়ানকে অফিসের বাথরুমে পড়ে থাকতে দেখা যায়। ওইসময় সুফিয়ানের নাখ, মুখ ও কান দিয়ে রক্তক্ষরণ হচ্ছে বলে জানান স্থানীয় ব্যবসায়ীরা। পরে প্রতিষ্ঠানের অন্যান্য কর্মচারীরা ম্যানেজারকে অজ্ঞান অবস্থায় চকরিয়া পৌর সদরের জমজম হাসপাতালে নিয়ে গেলে হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত্যু ঘোষণা করেন।

ব্যবসায়ীরা আরও বলেন, আল আমিন স্টোরের লোকজন ম্যানেজার আবু সুফিয়ানের মৃত্যু ভিন্নখাতে আড়াল করতে ঘটনার কয়েক ঘন্টা পর তাকে চকরিয়া সরকারি হাসপাতালে না নিয়ে পৌর সদরের জমজম হাসপাতালে নিয়ে যায়। এসময় তার নাক মুখ থেকে অতিরিক্ত রক্তক্ষরণ হচ্ছিল। পরে হাসপাতালের চিকিৎসক ম্যানেজার আবু সুফিয়ানকে হাসপাতালে নেয়ার পূর্বেই তার মৃত্যু হয়েছে বলে নিশ্চিত করেন। আবু সুফিয়ানের মৃত্যু বিষয়টি আড়াল করতে বিষয়টি থানা পুলিশকেও অবহিত করা হয়নি বলেও জানান তারা।

চকরিয়া পৌর সদরের মেসার্স আল আমিন স্টোরের মালিক মো. হারুণ বলেন, মো. আবু সুফিয়ান তার প্রতিষ্ঠানে দীর্ঘ দুই যুগেরও বেশী সময় ধরে ম্যানেজার হিসেবে কর্মরত ছিলেন। কর্মক্ষেত্রে তার সততা ও কর্মদক্ষতায় প্রতিষ্ঠানের মালিকসহ অন্যন্যরা মুগ্ধ ছিলেন। মঙ্গলবার দুপুরে অফিসের বাথরুমে যাওয়ার সময় হঠাৎ পা পিছলে পড়ে গেলে গুরুতর আহত হন তিনি। পরে হাসপাতালে নেয়ার পথে মারা যায় আবু সুফিয়ান।

চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমান বলেন, পৌর সদরের আল আমিন স্টোর নামে কোন ব্যবসায়ি প্রতিষ্ঠানের কর্মচারী বাথরুমে পড়ে মৃত্যু বরণ করেছেন বলে আমার জানা নেই। বিষয়টি ওই ব্যবসায়ি প্রতিষ্ঠানের পক্ষ থেকে থানা পুলিশকেও অভিহিত করা হয়। অভিযোগ পেলে এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •