cbn  

টেকনাফ সংবাদদাতা:
টেকনাফ উপজেলার ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা প্রতিষ্ঠান হোয়াইক্যং কাটাখালী রওজতুন্নবী(সঃ)দাখিল মাদ্রাসার২০২০সালে’র দাখিল পরীক্ষার্থীদের বিদায় ও ২০১৯ সালে’র দাখিল,জেডিসি, ও ইএসসি পরীক্ষায় উত্তীর্ণদের সংর্বধনা বুধবার সকাল ১০টায় মাদ্রাসার মাঠে অনুষ্ঠিত হয়েছে।

বিদায় ও সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অথিতি হিসেবে উপস্থিত ছিলেন,হোয়াইক্যং মডেল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান অধ্যক্ষ নুর আহমদ আনোয়ারী।অত্র মাদ্রাসার ভারপ্রাপ্ত সুপার মাওলানা ছিদ্দিক আহমদের সভাপতিত্বে বিশেষ অথিতি ছিলেন,রওজতুন্নবী (সঃ) দাখিল মাদ্রাসা পরিচালনা কমিটি’র সভাপতি ও হোয়াইক্যং ইউনিয়ন আওয়ামীলীগের আহবায়ক আলহাজ্ব হারুনর রশিদ সিকদার,১নং ওয়ার্ডে’র ইউপি সদস্য জালাল আহমদ মেম্বার,সাবেক মেম্বার গোলাম আকবর,দাতা সদস্য হাজ্বী এয়াকুব আলী।

অনুষ্ঠান শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন পরীক্ষার্থী মোঃ ফাইসাল, সঞ্চালনায় ছিলেন ১০ম শ্রেণীর ছাত্র সাকিব আল ইসলাম।

বিদায় ও সংবর্ধনা অনুষ্ঠানে বক্ততারা বিদায় শিক্ষার্থীদের উদ্দ্যেশে বলেন,র্দীঘ ১০বছর পড়ালেখা করে আজ তোমরা নতুন এক স্বপ্ন,নতুন চ্যালেঞ্জ নিয়ে ২০২০ সালে’র দাখিল পরীক্ষায় অংশ গ্রহন করতে যাচ্ছো এবং তোমাদেরকে ভালো ফলাফল করে মাদ্রাসার সুনাম,বাবা,মা ও নিজের স্বপ্নকে বাস্তবায়ন করতে হবে।

বক্তরা আরও বলেন,এই মাদ্রাসা’টি আজ সরকারী করণ থেকে শুরু করে মাদ্রাসার উন্নয়নের ক্ষেত্রে অত্র মাদ্রাসার পরিচালনা কমিঠির সভাপতি হারুনর রশিদ সিকদারে’র যথেষ্ট শ্রম রয়েছে।

অনুষ্ঠানে শিক্ষদের মধ্যেই বক্তব্য রাখেন,মোঃ হোছাইন,মোঃ ইউছুফ আলী,আবুল বশর,আব্দুর রহিম,মোঃ আলী,ফাতেমা পারভীন বিউটি,আয়েশা খাতুন ও হোয়াইক্যং ইউনিয়ন উত্তর শাখা ছাত্রলীগের সভাপতি মাসুক শাহরিয়া এবং বিদায় শিক্ষার্থীদের পক্ষে বক্তব্য রাখেন,মোঃ ইলিয়াছ,মোঃ ফাইসাল।মানপত্র পাঠ করেন আমানিয়া সুলতানা রেশমা।

মনোজ্ঞ সাংকৃতিক অনুষ্ঠানে সংগিত পরিবেশন করেন,কাউছার আজিজ,খাইরুল আমিন,মোস্তফা মোশাররফ,সাইফুল ইসলাম,সাইফুর রহমান,শাকিব আল ইসলাম,ফাতেমা আক্তার,উম্মে হাবিবা,আনোয়ার ইসলাম,মোজাম্মেল হক,ইয়াছমিন আক্তার কাজল,শাহারিয়া করিম সাইমা,জুনাইদা আক্তার এবং নাতে রাসুল পরিবেশনা করেন,১০ম শ্রেনীর ছাত্র মোঃ ওসমান গণি,বিদায় শিক্ষার্থীদের পক্ষে স্ব-রচিত বিদায় সংগিত পরিবেশন করেন,জসীম উদ্দিন।

বিদায় ও সংবর্ধনা অনুষ্ঠান শেষে জেডিসি,ইএসসি ও দাখিল পরীক্ষার্থীদের জন্য দোয়া-খায়ের ও মোনাজাত করা হয়।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •