cbn  

প্রেস বিজ্ঞপ্তি:

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও কক্সবাজার পৌরসভার মেয়র এবং জেলা কিন্ডার গার্টেন এসোসিয়েশনের উপদেষ্টা মুজিবুর রহমান বলেছেন, বেসরকারি উদ্যোগে গড়ে উঠা কিন্ডার গার্টেনগুলো শিক্ষাক্ষেত্রে বিরাট অবদান রাখছে। সরকারের অংশীজন হয়ে মানসম্মত শিক্ষা দিয়ে এসব শিক্ষাপ্রতিষ্ঠানগুলো সরকারের সাফল্যকে আরো বেগমান করছে।

বুধবার (২৯ জানুয়ারি) জেলা কিন্ডার গার্টেন এসোসিয়েশন আয়োজিত এক মতবিনিময় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

জেলা কিন্ডার গার্টেন এসোসিয়েশনের সভাপতি ও কক্সবাজার ইন্টারন্যাশনাল স্কুলের অধ্যক্ষ রফিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত মতবিনিময় সভায় মেয়র মুজিবুর রহমান আরো বলেন, ‘আমার জানা মতে জেলা শহরসহ জেলা বিভিন্ন স্থানে গড়ে উঠা কিন্ডারগার্টেনগুলো মান বজায় রেখেই পাঠদান করছে। তারা যোগ্য ও দক্ষ শিক্ষক দিয়ে শিক্ষার্থীদের আগামীর দক্ষ নাগরিক হিসেবে গড়ে তুলছে। কিন্ডার গার্টেনগুলোর এই প্রচেষ্টা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার টেকসই উন্নয়ন ‘লক্ষমাত্রা’য় গুরুত্বপূর্ণ অবদান রাখতে সক্ষম হবে। তাই বেরসরকারি উদ্যোগে নিয়ন্ত্রণে রেখে আরো কিন্ডার গার্টেন প্রতিষ্ঠায় সরকার ও স্থানীয় প্রশাসনকে সহযোগিতা করতে হবে।’ এসময় তিনি কিন্ডারগার্টেনগুলোর কর্তৃপক্ষকে যোগ্য ও দক্ষ শিক্ষক নিয়োগ দিয়ে শতভাগ মানসম্মত শিক্ষা নিশ্চিতের উপর জোর দিতে আহ্বান জানান।

মতবিনিময় সভায় প্রধান আলোচক জেলা কিন্ডার গার্টেন এসোসিয়েশনের প্রধান উপদেষ্টা মাস্টার শফিকুল হক বলেন, কিন্ডারগার্টেনগুলো প্রতিষ্ঠা না হলে বাংলাদেশ শিক্ষাক্ষেত্রে যে অগ্রগতি অর্জন করেছে তা সম্ভব হতো না। কিছু শিক্ষাবান্ধব উদ্যোক্তা বিরাট আর্থিক ঝুঁকি নিয়ে অধিকাং ক্ষেত্রে লোকসান দিয়ে এসব কিন্ডার গার্টেনগুলো পরিচালনা করে যাচ্ছে। নানা সীমাবদ্ধতার মাঝেও এই শিক্ষাপ্রতিষ্ঠানগুলো আধুনিক ও মানসম্মত শিক্ষা দিয়ে মেধাবী জাতি গড়ে তুলছে। কিন্ডার গার্টেনগুলোতে উঠে আসা শিক্ষার্থীরা বিভিন্ন উচ্চ সরকারি প্রতিষ্ঠানে অধিক স্থান দখল করে নিচ্ছে।

জেলা কিন্ডার গার্টেন এসোসিয়েশনের মহাসচিব আবুল হাশেম সেলিমের উপস্থাপনায় অনুষ্ঠিত উক্ত মতবিনিময় সভায় জেলার বিভিন্ন কিন্ডার গার্টেনের প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকরা উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •