cbn  

আব্দুর রশিদ, নাইক্ষ্যংছড়ি:

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বর্ডার গার্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়ে বিশ্ব খাদ্য কর্মসূচীর অর্থায়নে এন.জেড একতা মহিলা সমিতির বাস্তবায়নে শিক্ষার্থীদের মাঝে আনুষ্ঠানিকভাবে খেজুর বিতরণ উদ্ভোধন করা হয়েছে।

২৯ জানুয়ারী বুধবার সকাল সাড়ে ১০টার সময় বিজিবি সরকারি প্রাথমিক বিদ্যালয় হলরুমে বান্দরবান জেলা পরিষদ সদস্য বাবু ক্যনেওয়ান চাক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে খেজুর বিতরণ কর্মসূচী উদ্ভোধন করা হয়। প্রধান অতিথির বক্তব্যে বাবু ক্যনেওয়ান চাক বলেন, সরকারের পাশাপাশি বিশ্বখাদ্য কর্মসূচী ও এন.জেড একতা মহিলা সমিতি শিশুদের স্বাস্থ্য সুরক্ষার জন্য পুষ্টি সমৃদ্ধ খেজুর বিতরণ করছেন। এছাড়া বিশ্ব খাদ্য কর্মসূচী প্রাথমিক শিক্ষার্থীদের স্বাস্থ্য সুরক্ষার জন্য দীর্ঘকাল যাবত ভিটামিন সমৃদ্ধ বিস্কুট বিতরণ করে আসছে। তিনি তাদের এ মহতি উদ্যোগকে স্বাগত জানান এবং নতুন করে খেজুর বিতরণের উদ্যোগ হাতে নেওয়ায় বিশ্বখাদ্য কর্মসূচী ও এন.জেড একতা মহিলা সমিতির সকল সদস্যদের ধন্যবাদ জানান। যাতে আগামী দিনেও শিশুদের স্বাস্থ্য সুরক্ষায় এ কর্মসূচী অব্যাহত থাকে।

এন.জেড একতা মহিলা সমিতির উপজেলা ফোকাস আব্দুর রশিদের সঞ্চালনায় উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসার ত্রিরতন চাকমা। এতে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য রাখেন, বিশ্ব খাদ্য কর্মসূচীর ফিল্ড মনিটর এসিস্ট্যান্ট কমিপ্রু মার্মা, নাইক্ষ্যংছড়ি সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুরুল আবছার ইমন, এন.জেড একতা মহিলা সমিতির সহ সভানেত্রী পারভীন আক্তার, প্রকল্প ব্যবস্থাপক এন্ড্রোডাইস, বর্ডার গার্ড সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নুরুল বশর, নাইক্ষ্যংছড়ি প্রেস ক্লাবের সিনিয়র সহ সভাপতি আব্দুল হামিদ, উপজেলা ফারিয়া সভাপতি নুরুল ইসলাম, এফ,এম মোহাম্মদ হোসাইন প্রমুখ।

অনুষ্ঠানে বিজিবি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রাক-প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণির পর্যন্ত সকল ছাত্র-ছাত্রীদের মাঝে দুই কেজি করে পুষ্টিযুক্ত খেজুর বিতরণ করা হয়েছে। এছাড়া পুরো নাইক্ষ্যংছড়ি উপজেলার ৫৪টি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ধারাবাহিকভাবে প্রত্যেক শিক্ষার্থীদেরকে খেজুর বিতরণ করা হবে বলে জানান বিশ্ব খাদ্য কর্মসূচীর ফিল্ড মনিটর এসিস্ট্যান্ট কমিপ্রু মার্মা।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •