জাহাঙ্গীর আলম,টেকনাফ :

টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়নে’র ঐতিহ্যবাহী দ্বীনি শিক্ষা খারাংখালি মহেশখালিয়া পাড়ার বাহারুল উলুম দাখিল মাদ্রাসার ২০২০ সালের দাখিল পরীক্ষার্থীদে’র বিদায়,দোআ মাহফিল ও প্রাক্তন ছাত্রদের প্রথম মিলন মেলা ২৫ জানুয়ারি সকাল ১০টায় মাদ্রাসা মাঠে অনুষ্ঠিত হয়েছে।

বিদায় ও মিলন মেলায় সভাপতিত্ব করেন বাহারুল উলুম দাখিল মাদ্রাসার সুপার মাওলানা মুফিজ আহমেদ ইকবাল।এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টেকনাফ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও মৌলবীবাজার জমিরিয়া দারুল কোরআন আলিম মাদরাসার উপাধ্যক্ষ মাওলানা ফেরদৌস আহমেদ জমিরী।বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন টেকনাফ আমার বাড়ী আমার খামারের অফিসার ও পল্লী সঞ্চয় ব্যাংকের ব্যবস্থাপক সানা উল্লাহ, হোয়াইক্যং ইউপি মহিলা মেম্বার ও প্রাক্তন পরিষদের সদস্য মিনারা আকতার জিমা,বাহারছড়া তাফহিমুল কোরআন দাখিল মাদ্রাসার সুপার মাও: মোস্তাক আহমদ, মহেশখালীয়া পাড়া দারুত তাওহীদ বালিকা দাখিল মাদ্রাসার সুপার মাও: হাসান আহমদ।প্রাক্তন ছাত্র পরিষদের পক্ষ থেকে বক্তব্য রাখেন বঙ্গমাতা মহিলা কলেজের অধ্যাপক জাফর আলম, কক্সবাজার সিটি কলেজের প্রভাষক জসিম উদ্দীন চৌধুরী, আইআরসির সিনিয়র অফিসার সরওয়ার কামাল, নুর কামাল তাফহিম,শামশুল আলম,নুরুল আলম সিকদার,মোহাম্মদ আলম, আমির হোসাইন, ২০০৯ ব্যাচের পক্ষ থেকে রেজাউল হোসাইন মামুন, ২০১০ ব্যাচের পক্ষ থেকে ফেরদৌস ইমরান, ২০১১ ব্যাচের পক্ষ থেকে শাকের হোসাইন আব্দুল্লাহ বক্তব্য রাখেন।

বিদায়ী পরীক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য রাখেন মোহাম্মদ তারেক ও শাকিলা জাফর। শুরুতে ৭ম শ্রেণীর ছাত্র মো: নুরুল আমিনের কণ্ঠে কুরআন তেলাওয়াতের মাধ্যমে মিলন মেলা ও দোয়া অনুষ্ঠান শুরু হয়।ইসলামী সংগীত পরিচালনা করেন প্রাক্তন শিক্ষার্থী হেলাল উদ্দীন।

সবার শুরুর আগে সকালে বাহারুল উলুম দাখিল মাদরাসার প্রতিষ্ঠাতা সুপার মরহুম মাওলানা মোহাম্মদ জাহেদ হোসাইন (র:) এর কবর জেয়ারত করেন অনুষ্ঠানের অতিথি, প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের নিয়ে সম্মানিত শিক্ষকগণ।

অনুষ্ঠানের প্রধান অতিথি বলেন, আজ এত সুন্দর অনুষ্ঠানে উপস্থিত হতে পেরে আমি খুবই আনন্দিত। অত্র মাদ্রাসা আগামীতে অনেক দূর এগিয়ে যাবে বলে আমি বিশ্বাস করি। কারণ, অত্র মাদ্রাসার ছাত্র হয়ে বর্তমানে মাদ্রাসাকে সফলভাবে এগিয়ে নিয়ে যাচ্ছেন ২০১৮ সালে উপজেলায় শ্রেষ্ঠ শিক্ষা প্রতিষ্ঠান প্রধান নির্বাচিত মুফিজ আহমদ ইকবাল।মাদ্রাসার শিক্ষকগণ খুবই আন্তরিক হয়ে পাঠদান করেন। আর আমি ভাইস চেয়ারম্যান হিসেবে মাদ্রাসার পাশে থাকব ইনশাআল্লাহ।

সভাপতির বক্তব্যে মুফিজ আহমেদ ইকবাল বলেন, বাংলাদেশের বিভিন্ন বড় বড় পদে ও খ্যাতিমান প্রতিষ্ঠানে অত্র মাদ্রারাসার ছাত্ররা রয়েছেন।আজকের অনুষ্ঠানে সবার উপস্থিতিতে সফল আয়োজন করতে পেরে আমি গর্বিত এবং কষ্ট করে উপস্থিত হওয়ার জন্য সবাইকে আন্তরিক ধন্যবাদ জানাই। অনুষ্ঠানের শেষে মোনাজাত পরিচালনা করেন প্রধান অতিথি উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা ফেরদৌস আহমদ জমিরী। প্রাক্তন ছাত্ররা স্মৃতিচারণে হারানো অতীতে ফিরে গিয়ে শিক্ষকদের আন্তরিক প্রচেষ্টাকে শ্রদ্ধার সাথে স্মরণ করেন।

প্রাক্তন ছাত্র পরিষদের কর্তৃপক্ষ জানিয়েছেন, আমরা ২০১৯ সালে যাত্রা শুরু করেছি। সবার সহযোগীতায় আমরা মাদ্রাসা কল্যাণে কাজ করে যাব ইনশাআল্লাহ। আগামী ঈদুল ফিতরে মাদ্রাসা প্রাঙ্গণে ঈদ পূনর্মিলনী অনুষ্ঠান আয়োজনের উদ্যোগ নেওয়া হয়েছে বলে প্রাক্তন শিক্ষার্থীরা জানিয়েছেন।