ইমাম খাইরঃ
সবুজ অরণ্য ও পাহাড়ঘেরা বান্দরবন থেকে ১৮ বছর পূর্বে যাত্রা করেছিল দৈনিক সাঙ্গু। সাদাকালো ছোট্ট কয়েক পাতার সেই সাঙ্গুটি আজ ভরা যৌবনে পদার্পণ করেছে। যেটি অনুসন্ধানী ও বস্তুনিষ্ট সংবাদে নগর ছাড়াও মফস্বলে সাড়া ফেলেছে।
আগামী ১ ফেব্রুয়ারী দৈনিক সাঙ্গুর ১৮ তম বর্ষপূর্তির অনুষ্ঠান।
বর্ণাঢ্য ওই আয়োজনের ঠিক এক সপ্তাহ আগে সংবর্ধিত করা হয় এমন তিনজনকে, যাদের মেধা, মনন ও পরিশ্রমে আজকের টগবগে যুবক দৈনিক সাঙ্গু।
রবিবার (২৫ জানুয়ারী) দুপুরে নগরীর দৈনিক সাঙ্গু পত্রিকার নিজস্ব কার্যালয় আন্দরকিল্লা কমদম মোবারক বাইলেইন এবিএল তারাবানু ভবনে প্রতিনিধি সভায়
সম্মাননা প্রাপ্তরা হলেন- দৈনিক সাঙ্গুর প্রতিষ্ঠাতা পরিচালনা সম্পাদক আল ফয়সাল বিকাশ, প্রতিষ্ঠাতা সম্পাদক জয়নাল আবেদীন ও প্রতিষ্ঠাতা মুদ্রাকর জামাল হোসেন হেলালী।
মফস্বল সংবাদকর্মীদের পথিকৃত কবির হোসেন সিদ্দিকীর সুদক্ষ নেতৃত্ব ক্রমেই পাঠক প্রিয় হতে শুরু করে আঞ্চলিক এই মুখপত্র। পাঠককের তৃপ্ততা স্বপ্নচারীদের উদ্বুদ্ধ করে পাক্ষিক আকারে প্রকাশনা করতে প্রেরণা জোগায়।
সেই পথ ধরেই বন্দর নগরীতে দৈনিক পত্রিকায় হিসেবে আত্মপ্রকাশ করে সাঙ্গু। নানা চড়াই উৎরাই পেরিয়ে সাঙ্গু এখন সাফল্যের ১৭টি বছর পার করেছে। গৌরবের ১৮ বছরের পর্দাপন উপলক্ষ্যে প্রতিষ্ঠকালীন সময়ে যারা অবদান রেখেছেন তাদের স্বীকৃতি প্রদান করেছেন দৈনিক সাঙ্গুর সম্পাদক ও প্রকাশক কবির হোসেন সিদ্দিকী।
যার নেতৃত্বে আগামী মাসে প্রকাশিত হচ্ছে বিগত বাজেটের জাতীয় দৈনিক বায়ান্ন।
প্রতিনিধি সম্মেলন ও সংবর্ধনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দৈনিক সাঙ্গু পত্রিকার সম্পাদক ও প্রকাশক কবির হোসেন সিদ্দিকী।
প্রধান অতিথি ছিলেন চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শেখ আতাউর রহমান।
অনলাইন সম্পাদক ইলিয়াছ রিপনের সঞ্চালনায় বক্তব্য রাখেন -যুগ্ম সম্পাদক বদরুল ইসলাম মাসুদ, নির্বাহী সম্পাদক মামুনুর রশীদ, দৈনিক বায়ান্না চট্টগ্রাম ব্যুরো চীফ কাজী হুমায়ুন কবির।
পরে সংবর্ধিতদের হাতে ক্রেস্ট তুলে দেন অতিথিরা।
একই অনুষ্ঠানে পত্রিকায় বিশেষ অবদান রাখায় দুইজনকে সংবর্ধনা, দুইজনকে ‘বিশেষ সম্মাননা’, ৪ জনকে ‘স্টাফ রিপোর্টার’ ও বিভিন্ন ক্যাটাগরীতে ৩ জন প্রতিনিধিকে সম্মাননা ক্রেস্ট দেয়া হয়।
অনুষ্ঠানে চট্টগ্রাম, কক্সবাজার, রাঙ্গামাটি, বান্দরবন, খাগড়াছড়ি জেলা ও উপজেলা প্রতিনিধিবৃন্দ উপস্থিত ছিলেন।