মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

আগামী ১৫ ফেব্রুয়ারী কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার কার্য নির্বাহী কমিটির নির্বাচন।৪ বছর মেয়াদী এই কমিটি গঠনের জন্য নির্বাচনী তফশিল ঘোষনা করা হয়েছে। কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয় ও জেলা ক্রীড়া সংস্থার (ডিএসএ) কার্যালয়ে এ বিষয়ে নোটিশ দেওয়া হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) আলহাজ্ব মোহাম্মদ মাসুদুর রহমান মোল্লাকে নির্বাচন কমিশনার নিয়োগ করা হয়েছে। ঘোষিত তফশিল অনুযায়ী মনোনয়ন পত্র সংগ্রহ করা যাবে ২৩ জানুয়ারী থেকে ৩০ জানুয়ারী পর্যন্ত, মনোনয়ন পত্র দাখিল করা যাবে ২৩ জানুয়ারী থেকে ৩০ জানুয়ারী পর্যন্ত, মনোনয়নপত্র বাছাই করা হবে ২ ফেব্রুয়ারী রবিবার, মনোনয়নপত্র প্রত্যাহার ৪ ফেব্রুয়ারী, চুড়ান্ত প্রার্থী তালিকা প্রকাশ করা হবে ৬ ফেব্রুয়ারী। আগামী ১৫ ফেব্রুয়ারী ভোট গ্রহন করা হবে। কক্সবাজার জেলা প্রশাসক কার্যালয়ের শহীদ এটিএম জাফর আলম সিএসপি সম্মেলন কক্ষে এই দিন সকাল ৮ টা থেকে দুপুর ১ টা পর্যন্ত ভোট গ্রহন চলবে। আর ভোটে নির্বাচিত হবে সহ সভাপতি পদে ৪ জন, সাধারণ সম্পাদক পদে ১ জন, অতিরিক্ত সাধারণ সম্পাদক পদে ১ জন, যুগ্ন সম্পাদক পদে ২ জন, কোষাধ্যক্ষ পদে ১ জন, নির্বাহী সদস্য ১৪ জন, উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক (সংরক্ষিত) ২ জন, মহিলা সদস্য (সংরক্ষিত) ২ জন।

এদিকে তফসিল ঘোষনার পর পরই মাঠে নেমে পড়েছে বিভিন্ন পদে প্রতিদ্ধদ্ধিতায় আগ্রহী প্রার্থীরা। তবে বিভিন্ন কায়দায় একপেশে ভোটার তালিকা তৈরী হওয়ার অভিযোগ উঠায় নির্বাচন নিয়ে তেমন আগ্রহ নেই অনেকের। নির্দিষ্ট মেয়াদের ১৪ মাস পর ঘোষনা হয়েছে কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার এই নির্বাচনী তফসিল।

প্রসঙ্গত, কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার নির্বাচন হয়েছিল সর্বশেষ ২০১৫ সালের শেষের দিকে সে হিসাবে ৪ বছর মেয়াদী এই কমিটির মেয়াদ শেষ হয়েছে ২০১৮ সালের ৩০ ডিসেম্বর।