প্রেস বিজ্ঞপ্তি:
আশেক উল্লাহ রফিক এমপি বলেছেন, বর্ষার আগেই কুতুবদিয়ায় বেঁড়ীবাধ নির্মাণের চলমান কাজ সম্পন্ন করে এই গুরুত্বপুর্ণ দ্বীপের নিরাপত্তা নিশ্চিত করতে হবে। তাই সংশ্লিষ্টদের দ্রুততর সময়ে কাজ শেষ করেত নির্দেশ দিয়েছেন তিনি।
শুক্রবার বেলা ২টায় কুতুবদিয়ায় নির্মাণাধীন বেড়ীঁবাধ প্রকল্প পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন। তিনি সংশ্লিষ্টদের দ্রুত কাজ করার নির্দেশ দিয়ে বলেন, বর্ষা আসলেই কাজ করতে সমস্যা হয়। তখন জোয়ারের পানিতে নির্মাণ করা অর্ধেক কাজ আবার ভেঙ্গে যায়। এতে প্রতি বছর সরকারের অর্থ অপচয় হচ্ছে। তিনি গতকাল আলী আকবর ডেইলের বেড়ীঁবাধের বিভিন্ন অংশ পরিদর্শন করেন। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান এডঃ ফরিদুল ইসলাম চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউল হক মীর, কুতুবদিয়া থানার অফিসার ইনচার্জ দিদারুল ফেরদৌস, জেলা আওয়ামী লীগের সদস্য শফিউল আলম কুতুবী, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আওরঙ্গজেব মাতবর, সাধারণ সম্পাদক নুরচ্ছফা বিকম, মহেশাখালী উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি নুরুল আলম, জিএম ছমি উদ্দিন, আলী আকবর ডেইল আওয়ামী লীগের সভাপতি জাহাঙ্গীর আলম, বড়ঘোপ আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম, সাধারণ সম্পাদক মিজানুর রহমান টিটু, সাইফুল ইসলাম সিকদার, রেজাউল করিম, মিজবাহ উদ্দিন, উপজেলা যুবলীগের আহবায়ক জাফর আলম, যুগ্ম আহবায়ক সেলিম উদ্দিন লিটন, উপজেলা ছাত্রলীগের সভাপতি খোরশেদ আলম ও উপজেলা আওয়ামী লীগ স্থানীয় আওয়ামী লীগ নেতাকর্মীরা।
বিকাল ৩টায় তিনি আলী আকবর ডেইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শতবর্ষ উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথি’র বক্তব্য রাখেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার শিক্ষা বান্ধব সরকার। মহেশখালী ও কুতুবদিয়ায় এমন কোন শিক্ষা প্রতিষ্ঠান নাই যেখানে উন্নয়নের ছোয়া লাগেনি। বছরের প্রথম দিনেই শিক্ষাথর্ীদের কাছে পৌছে দিচ্ছে সরকার। অন্যদের জন্য যা কল্পনা তা বাস্তবায়ন করেন শেখ হাসিনা। আলী আকবর ডেইল সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ঐতিহ্য তুলে ধরে তিনি বলেন এই শিক্ষা প্রতিষ্ঠান দেশের অনেক সুর্য্য সন্তান জন্ম দিয়েছে। আগামীতে আরো দেবে। যারা এই প্রতিষ্ঠান স্থাপন করেছেন এবং সহযোগীতা করেছেন তাদের সকলের আত্মার মাগফিরাত কামনা করেন তিনি। আলা উদ্দিন তাহের সভাপতিত্বে ও মাহবুব মোরশেদ খালেদ সবুজ এর সঞ্চালনায় অনুষ্টিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান এডঃ ফরিদুল ইসলাম চৌধুরী, উপজেলা নির্বাহী কর্মকর্তা জিয়াউল হক মীর, জেলা আওয়ামী লীগ নেতা শফিউল আলম কুতুবী, উপজেলা সভাপতি আওরঙ্গজেব মাতবর, সাধারণ সম্পাদক ইউপি চেয়ারম্যান নুরুচ্ছফা বিকম ও কাইয়ুম চৌধুরী।
বেলা ১১টায় তিনি বড়ঘোপে ইসলামী ব্যাংক এজেন্ট ব্যাংকিং কুতুবদিয়া শাখার কার্যক্রম উদ্বোধন করেন। উক্ত উদ্বোধনী অনুষ্টানে জেলা, উপজেলা আওয়ামী লীগের নেতৃবন্দ ছাড়াও ব্যাংকের উর্ধবতন কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •