নিজস্ব প্রতিবেদকঃ  

চকরিয়া উপজেলা বন্ধুসভার উদ্যোগে কবিতা আবৃত্তি ও মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার বিকেল তিনটায় চকরিয়া ইন্টারন্যাশনাল স্কুলের মিলনায়তনে প্রথম আলো চকরিয়া প্রতিনিধি এস এম হানিফের সভাপতিত্বে ও বন্ধুসভার বন্ধু শোয়াইবুল ইসলামের সঞ্চালনায় অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য দেন প্রথম আলো কক্সবাজারের নিজস্ব প্রতিবেদক আব্দুল কুদ্দুস রানা।

তিনি বলেন, নিজেকে উন্নত মানুষ হিসেবে গড়ে তুলতে পারা তরুণসমাজের জন্য বড় চ্যালেঞ্জ। এই চ্যালেঞ্জ মোকাবিলা করতে পারলেই মেধা, শ্রম, শিক্ষা ও রুচি দিয়ে দেশ, মানুষ ও বিশ্বমানবতার কল্যাণে নিজেদের নিয়োজিত করতে পারবে। সাহিত্য, শিল্প, সংস্কৃতি, খেলাধুলা ও জ্ঞান-বিজ্ঞানের চর্চা এবং বিভিন্ন জনকল্যাণমূলক কাজে অংশ নিয়ে তারা উদ্বুদ্ধ হতে পারে দেশপ্রেম ও মানবকল্যাণে, নিজেদের গড়ে তুলতে পারে ভালো মানুষ ও আদর্শ নাগরিক হিসেবে।

আব্দুল কুদ্দুস রানা বলেন, ‘বন্ধুসভা’ তরুণদের মধ্যে এই মানবিক মূল্যবোধ সঞ্চার করতে চায়। এটি মানবিক মূল্যবোধে উজ্জীবিত মানুষের সম্মিলিত হওয়ার, নিজেদের গড়ে তোলার এবং মানবতার কল্যাণে কাজ করার একটি মঞ্চ প্রথম আলো বন্ধুসভা।

এস এম হানিফ বলেন, যা কিছু ভালো তার সঙ্গে প্রথম আলো। আমরা বদলে দেবার যুদ্ধে জিততে চাই। তাই মানবিক মূল্যবোধ নিয়ে সামনে এগুতে হবে। ভালো কিছু শেখার অন্যতম মঞ্চ হচ্ছে বন্ধুসভা।

মতবিনিময় সভায় বক্তব্য দেন ব্যবসায়ী ও রাজনীতিক আজিজুল হক, সাঈদ মোস্তাকিম সিফাত, মিনারুল হক ছোটন, মো. নুরুল আবছার, আয়াদাতুল আরনা, আইয়ুব উদ্দিন, আহমদ হোসেন, হারুনুর রশিদ, ফারহাদ রাজু, মো. রায়হান, ইয়াছমিন ইমু, সাইফুল ইসলাম, মো. মানিক উদ্দিন, রাকিবুল ইসলাম রাকিব, নূরজাহান, মারিয়া ইসলাম মর্জিনা, রিটা মনি, পিয়ারু, তৌহিদুল ইসলাম, মারুফা জান্নাত, আবদুল হাই, রোকেয়া মুন্নি, নাহিদা, মেহজাবিন, চন্দন দে, রিয়াদ, মুনির, রাকিব, মো. জসিম উদ্দিন, ফজলুল করিম, আব্দুর রহমান, রাশেদুল ইসলাম, মুহিত প্রমুখ।

আগামী ৩০ জানুয়ারি চকরিয়া বিজয়মঞ্চস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে বন্ধুসভা চকরিয়া উপজেলা কমিটি ঘোষনা করা হবে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •