মোঃ জয়নাল আবেদীন টুক্কুঃ
রামু উপজেলার কচ্ছপিয়া ইউনিয়নের মৌলভীর কাটা আল-গিফারী (রঃ) আদর্শ দাখিল মাদ্রাসায় উপজেলা পরিষদ কর্তৃক মাঠ ভরাট প্রকল্পের শুভ উদ্বোধন এবং ২০২০ সালের দাখিল পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।
বুধবার (২২ জানুয়ারী) দুপুরে মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি কক্সবাজার জেলা পরিষদের সদস্য ও কাউয়ারখোপ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শামশুল আলমের সভাপতিত্বে ও সিনিয়র শিক্ষক মোঃ আমিনের সঞ্চালনায় স্বাগত বক্তব্য রাখেন মাদ্রাসা সুপার মৌলানা শামশুল আলম।
অনুষ্ঠানে প্রধান অতিথি রামু উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি সোহেল সরওয়ার কাজল বলেন, আপনারা আমাকে আবারো বিপুল ভোটে নির্বাচিত করেছেন এ জন্য আপনাদের কাছে আমি কৃতজ্ঞ। তিনি মাদ্রাসায় টিন সেট একটি ভবন নির্মানের ঘোষণা দেন এবং এই এলাকার ব্রীজ,মসজিদ, মন্দির ও রাস্তাঘাটসহ বিভিন্ন উন্নয়ন কাজের আশ্বাস দেন। এসময় তিনি সারাদেশের উন্নয়ন কর্মকান্ডের কথা তোলে ধরে বলেন, বর্তমান সরকারের প্রধান মন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ দ্রুত গতিতে এগিয়ে যাচ্ছে।
শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন,আওয়ামীলীগ শিক্ষাবান্ধব সরকার তাই তোমরা মানুষকে ভালোবাসতে শিক্ষলে সোনার মানুষ হওয়া সম্ভব,বড় লোক নয়, ভাল মানুষ হওয়ার স্বপ্ন দেখো। আগামী প্রজন্মকে প্রকৃত শিক্ষার মাধ্যমে সত্যিকার মানুষ হিসেবে গড়ে তুলতে মানসম্মত শিক্ষার বিকল্প নেই। এ জন্য অভিভাবক, শিক্ষক,কমিটির সম্মিলিত প্রচেষ্টায় মানসম্মত শিক্ষা প্রদান নিশ্চিত করতে হবে।
এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ সালাহ উদ্দীন,মহিলা ভাইস চেয়ারম্যান আফসানা জেসমিন পপি,উপজেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক নুরুল হক চৌধুরী,ইউনিয়ন আওয়ামীলীগের সহ-সভাপতি জাকের আহাম্মদ, অভিভাবক সদস্য মনজুরুল ইসলাম,মাদ্রাসার প্রতিষ্ঠাতা সদস্য সিরাজদৌলাহ,৯ নং ওয়ার্ড মেম্বার মোঃ ইউনুছ,শিক্ষক মৌলানা হাবিবুর রহমান, বিদায় ছাত্র তৌহিদুল ইসলাম।
এ অনুষ্ঠানে বিশেষ মেহমান হিসাবে ছিলেন এলাকার বিশিষ্ট মুরব্বী হাফেজ শামশুল হুদা,অভিভাবক সদস্য শামশুল আলমসহ মাদ্রাসার শিক্ষক, শিক্ষিকা,অভিভাবক, গন্যমান্য ব্যক্তিবর্গ এসময় উপস্থিত ছিলেন।
দোয়া ও মোনাজাত পরিচালনা করেন অদ্য মাদ্রাসার সহকারী মৌলভী মাওলানা হফেজ আহাম্মদ প্রমূখ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •