মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের বালুখালীর সন্তান নুরুল হারুন কিশোরগঞ্জ জেলা জজশীপের সহকারী জজ হিসাবে নিয়োগ পেয়েছেন। আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের আইন ও বিচার বিভাগের আইন শাখা-১ এর গত ১৯ জানুয়ারি ১২৫.১১.০০১.১৯.৫১ নম্বর স্মারকে জারীকৃত এক প্রজ্ঞাপনে উপসচিব (প্রশাসন-১) শেখ গোলাম মাহবুব কর্তৃক স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে কক্সবাজারের নুরুল হারুন সহ ৯৭ জন সহকারী জজকে দেশের বিভিন্ন জেলার জজশীপে সহকারী জজ (শিক্ষানবিশ) হিসাবে নিয়োগ দেওয়া হয়েছে।

উখিয়া উপজেলার পালংখালী ইউনিয়নের বালুখালীর আলহাজ্ব নুরুল হকের সন্তান নুরুল হারুন ২০০৮ সালে বালুখালী কাশেমিয়া উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও ২০১০ সালে কক্সবাজার সরকারি কলেজ থেকে জিপিএ-৫ সহ কৃতিত্বের সাথে এইচএসসি পাশ করেন। এরপর নুরুল হারুন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে আইন বিষয়ে প্রথম শ্রেণিতে এলএলবি (অনার্স) এবং এলএলএম সম্পন্ন করেন।

পরবর্তীতে ১২তম বাংলাদেশ জুডিশিয়াল সার্ভিস কমিশন (বিজেএসসি) পরীক্ষায় সফলতার সাথে উত্তীর্ণ হয়ে দেশের বিচার বিভাগের একজন গর্বিত সদস্য হওয়ার গৌরব অর্জন করেন।

সহকারী জজ নিয়োগ পাওয়া নুরুল হারুন উখিয়া উপজেলার বালুখালী গ্রামের আলহাজ্ব নুরুল হক মাস্টার (সাবেক ইউপি মেম্বার) ও রশিদা বেগমের কনিষ্ঠ সন্তান এবং এডভোকেট জমির উদ্দিন ও প্রফেসর কবি সিরাজুল হক সিরাজ এর ভ্রাতুষ্পুত্র। চার ভাই দুই বোনের মধ্যে নুরুল হারুন সর্বকনিষ্ঠ। এরকম একটি প্রত্যন্ত অঞ্চল থেকে গিয়ে অসংখ্য প্রার্থীকে পেছনে ফেলে তার এই অর্জন উখিয়া উপজেলাকে ধন্য করেছে। সে ন্যায়বিচার প্রতিষ্ঠার ব্রত নিয়ে বাংলাদেশ বিচার বিভাগে যোগদান করছেন। সর্বোচ্চ সততা, পেশাদারীত্ব ও নিষ্টার সাথে তার উপর অর্পিত দায়িত্ব সঠিকভাবে পালনের লক্ষ্যে আমাদের গর্বের ধন নুরুল হারুন সবার কাছে দোয়া চেয়েছেন।