মোঃ নিজাম উদ্দিন, চকরিয়া:
সৌদি আরবে অসাধারণ সফলতা অর্জন করলেন কক্সবাজার জেলার চকরিয়ার বেদারুল হক চৌধুরী। দেশটির শীর্ষ ঔষুধ বিপণন কোম্পানি আল নাহিদী ফার্মেসী ও মেডিকেল’এর পারফরম্যান্সে ১১০০ ব্রাঞ্চ কর্মকর্তাদের মধ্য তিনি হলেন প্রথম। নির্বাচিত হলেন ম্যান অফ দ্যা ইয়ার- ২০১৯।
বেদারুল হক চৌধুরী চকরিয়া উপজেলাধীন ডুলাহাজারা ইউনিয়নস্থ মাইজপাড়া গ্রামের বাসিন্দা, লামা ফাঁসিয়াখালী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মরহুম দানু মিয়া ও মনুয়ারা আরা বেগমের কনিষ্ঠ পুত্র।
এর আগে তিনি এ সংস্থার সিনিয়র ভিজ্যুয়াল মার্চেন্ডাইজার পদে ২০১০ সালে মক্কা, ২০১৩ সালে তাইয়েফ, ২০১৮ সালে আবাহা শহরের শ্রেষ্ঠ প্রতিনিধি হিসেবে নির্বাচিত হয়। ২০০৬ সালে সৌদি আরব গমন করে তিনি এ সফলতা অর্জন করেন। গতবছর ডিসেম্বরে কোম্পানির পক্ষ থেকে আবাহা শহরের পাঁচতারা হোটেল মার্কার কনভেনশন হলে বেদারুল হক চৌধুরীকে “ম্যান অফ দ্যা ইয়ার- ২০১৯” অ্যাওয়ার্ড সংবর্ধনা দেওয়া হয়।
এসময় আল নাহিদী ফার্মেসী ও মেডিকেল কোম্পানির প্রধান মোঃ ইয়াসির জোহরজি, অপারেশন ভিপি হুসাম খাত্তব, প্রধান বিপণন ব্যবস্থাপক আম্মার আকলান, শেফ অপারেশন এক্সিলেন্স ম্যানেজার ড. মোহাম্মদ আবদুল লতিফ, জোন ম্যানেজার ডাঃ মোস্তফা, এ্যারিয়া ম্যানেজার মোহাম্মদ বাকী, মোহাম্মদ বদর, আবদুল আজিম ও মাহের আবদ উপস্থিত ছিলেন।
বেদারুল হক চৌধুরী জানান, আমার বাবা মরহুম দানু মিয়া চৌধুরী দীর্ঘ সময় চেয়ারম্যান দায়িত্ব পালন করে দেশ ও জনগণের সেবা করে গেছেন। আমার এই সাফল্যের পেছনে রয়েছে আল্লাহর রহমত আর অবদান ছিল আমার বাবার। আমিও বাবার মতো অসহায় মানুষের পাশে থাকতে চাই। আমার দেশের কেউ সৌদি আরবে এসে কোন সমস্যা বা বিপদে পড়লে তাদের সর্বাত্মক সহযোগিতা করতে আমি প্রস্তুত।
দেশে কিছু করার পরিকল্পনা আছে কিনা জানতে চাইলে তিনি বলেন, সর্বপ্রথম আমার এলাকায় মা-বাবা’র নামে এতিমখানা প্রতিষ্ঠা করব। যেখানে গরীব অসহায় এতিমরা শিক্ষা ও কর্মসংস্থানের উপযোগী হয়ে গঠন হবে। এছাড়াও আমার এলাকাবাসীর বিপদে-আপদে পাশে থাকার আপ্রাণ প্রচেষ্টা থাকবে। এতে তিনি সকলের কাছে দোয়া কামনা করেছেন।