মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

শিশুদেরকে মানবিক ও দেশপ্রেমিক নাগরিক হিসেবে গড়ে তোলার ক্ষেত্রে ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক কার্যক্রমের অপরিহার্য ভূমিকা রয়েছে। এই অপরিহার্য বিষয়াবলি নিয়মিত চর্চার জন্য বিদ্যালয় গুলোকে হতে হবে তার অন্যতম ক্ষেত্র ও বাহন।

কক্সবাজার জেলার শ্রেষ্ঠ ও দেড়শ’ বছর আগে গড়ে উঠা ঐতিহ্যবাহী প্রাচীন শিক্ষা প্রতিষ্ঠান কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে মঙ্গলবার ২১ জানুয়ারি সকালে বার্ষিক ক্রীড়া, সাহিত্য ও সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন এ কথা বলেন।

কক্সবাজার সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রাম মোহন সেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে বক্তৃতা করেন, জেলা শিক্ষা অফিসার মোঃ ছালেহ উদ্দিন চৌধুরী, জেলা প্রশাসনের শিক্ষা শাখার সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট সৈয়দ মুরাদ ইসলাম, কক্সবাজার সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ নাছির উদ্দিন প্রমুখ। জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন বিদ্যালয় প্রাঙ্গনে সুসজ্জিত স্কাউট দলের সালাম গ্রহণ, চিত্র প্রদর্শনী দেখেন ও প্রতিযোগিতার বিভিন্ন শাখায় বিজয়ীদের মধ্যে আনুষ্ঠানিকভাবে পুরস্কার বিতরণ করেন।