শাহেদ মিজান, সিবিএন:
মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নে অবস্থিত হোয়ানক কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিযুক্ত হয়েছেন অধ্যাপক সরওয়ার কামাল। গত রোববার  আনুষ্ঠানিকভাবে দায়িত্বভার গ্রহণ করেন তিনি। কলেজের অধ্যক্ষ সুধীর কুমার অবসরে যাওয়ায় ভারপ্রাপ্ত অধ্যক্ষ হিসেবে দায়িত্ব নিয়েছেন সরওয়ার কামাল। কলেজ সূত্রে বিষয়টি জানা গেছে।

জানা গেছে, মহেশখালী-কুতুবদিয়ার সাবেক সংসদ সদস্য মরহুম মো: ইসহাক বি.এ ১৯৯৪ সালে কলেজটি প্রতিষ্ঠা করেছিলেন। দীর্ঘ পথ অতিক্রম করে কলেজটি আজ বিপুল ছাত্র-ছাত্রীর এক বৃহৎ পাঠশালায় পরিণত হয়েছে। দীর্ঘ ২২ ধরে কলেজটির অধ্যক্ষের দায়িত্ব পালন করেছিলেন সুধীরকুমার দে। নবনিযুক্ত ভারপ্রাপ্ত অধ্যক্ষ সরওয়ার কামালও কর্মজীবনের শুরু থেকেই এই কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষের দায়িত্বে ছিলেন। এছাড়া অধ্যাপক হিসেবে দায়িত্ব পালন করে আসছেন। অধ্যাপক সরওয়ার কামাল তাঁর সৃষ্টিশীল এবং মননশীল পাঠদান এবং ছাত্র-ছাত্রীদের সাথে বন্ধুবৎসল আচরণের কারণে একজন প্রিয় শিক্ষককে পরিণত হয়েছেন। তিনি কলেজটির শিক্ষার উন্নয়নে নানাভাবে প্রচেষ্টা চালিয়ে আসছেন।
ভারপ্রাপ্ত অধ্যক্ষ নিযুক্ত হয়ে এক প্রতিক্রিয়ায় অধ্যাপক সরওয়ার কামাল বলেন, একজন শিক্ষকের মনেপ্রাণে থাকে তার ছাত্র-ছাত্রী ও তার শিক্ষা প্রতিষ্ঠান। তিনি রাতদিন কিভাবে তার ছাত্র-ছাত্রীদের মননশীলতা এবং শিক্ষার মান উন্নয়ন করা যায় তা নিয়ে ব্যস্ত থাকেন। আমিও এর থেকে ব্যতিক্রম নই বরং আমি আমার প্রতিষ্ঠানকে আরো উন্নত করতে সবসময় নিরলস কাজ করে থাকি। শিক্ষা প্রশাসন এবং কলেজ কর্তৃপক্ষ আমার উপর আস্থা রেখে আমাকে যে দায়িত্ব দিয়েছেন তা সর্বোচ্চ প্রচেষ্টার মাধ্যমে পালন করার প্রতিশ্রুতি আমি দিচ্ছি। আমি আমার দায়িত্ব যথাযথভাবে পালন করে এই বিদ্যালয়ের শিক্ষার মানকে আরো উন্নত করবো।
উল্লখ্য, নবনিযুক্ত ভারপ্রাপ্ত অধ্যক্ষ সরওয়ার কামাল সাবেক সংসদ সদস্য ও কলেজটির প্রতিষ্ঠাতা মরহুম মো: ইসহাক বি.এ’র বড় পুত্র। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে রাষ্ট্রবিজ্ঞানে অনার্স ও মাস্টার্স সম্পন্ন করেছেন।