সংবাদ বিজ্ঞপ্তি:
কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের বিল্ডিং কনস্ট্রাকশন কমিটির ২২তম সভা সম্পন্ন হয়েছে।
৩০ জানুয়ারী সকাল ১১টায় কউক সভাকক্ষে সভায় সভাপতিত্ব করেন কমিটির সভাপতি ও কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের চেয়ারম্যান লে: কর্নেল (অব:) ফোরকান আহমদ।
সভায় ৩৮টি ইমারতের নির্মাণের নকশা উপস্থাপন করা হয়। বিস্তারিত বিচার-বিশ্লেষণ করে সর্বসম্মতিক্রমে ৩৭টি ইমারতের নকশা অনুমোদন প্রদান করা হয়। তন্মধ্যে ১২টি ইমারতের নকশা শর্ত সাপেক্ষে অনুমোদন প্রদান করা হয়। বাকি ০১টি নকশা ইমারত নির্মাণ আইন ১৯৫২ ও বিধিমালা ১৯৯৬ যথাযথ অনুসরণ না করায় নকশা সংশোধন পূর্বক প্রয়োজনীয় কাগজপত্রসহ পরবর্তী সভায় উপস্থাপনের জন্য সিদ্ধান্ত গৃহীত হয়।

সভায় সভাপতি ও কউক চেয়ারম্যান আশা প্রকাশ করেন অনুমোদিত ইমারতের নকশা যথাযথভাবে অনুসরণ করে জমির মালিক স্থপতি/ প্রকৌশলীদের পরামর্শ নিয়ে ভবন গুলি নির্মাণ করবেন। ভবন মালিকগণ ভবনের র্নিমাণ কাজ শুরু করার ৭ দিন আগে কর্তৃপক্ষকে লিখিতভাবে অবহিত করবেন যাতে অনুমোদিত নক্শা অনুযায়ী ভবনের লে-আউট কউকের প্রকৌশলী দিয়ে চেক করিয়ে নেয়া যায়। যদি কেউ অনুমোদিত নকশার ব্যতয় ঘটিয়ে নির্মাণ করে তাহলে উক্ত অনুমোদিত নকশা বাতিল করা হবে। একটি পরিকল্পিত নগরী বাস্তবায়নে তিনি সকলের সহযোগিতা একান্তভাবে কামনা করেন। সভায় কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।