ইমাম খাইর, সিবিএনঃ
টেকনাফ-কক্সবাজার মেরিন ড্রাইভ রোডের শামলাপুর এলাকায় র‍্যাবের সাথে ‘বন্দুকযুদ্ধে’ দুইজন রোহিঙ্গা মাদক ব্যবসায়ী নিহত হয়েছে।

তারা হলো- উখিয়া উপজেলার কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প ০১-জি ব্লকের হোসাইন শরিফের পুত্র আব্দুল হাসিম (৩০),ক্যাম্প-০৭ই-৩ ব্লকের শামসুল আলমের পুত্র মোঃ আইউব(২৮)।
১৪ জানুয়ারি দিবাগত রাত পৌনে দুইটার দিকে এই ঘটনা ঘটে।

এসময় র‌্যাব ঘটনাস্থল থেকে ১০ হাজার ইয়াবা ২টি ওয়ান শুটার গান, ৫ রাউন্ড তাজা কার্তুজ, ৬রাউন্ড কার্তুজের খালি খোসা উদ্ধার করেছে।

খবর নিশ্চিত করেন কক্সবাজার র‌্যাব-১৫ এর সিপিসি-২ টেকনাফের হোয়াইক্যং ক্যাম্পের ইনচার্জ (এএসপি) শাহ আলম। তিনি জানান, কক্সবাজার-টেকনাফ মেরিন ড্রাইভ সড়কের শামলাপুর এলাকায় একটি ইয়াবা চালান পাচার হচ্ছে এমন গোপন সংবাদ আসে। এই খবরের ভিত্তিতে র‌্যাবের একটি দল ওই এলাকায় অভিযান পরিচালনা করে। এসময় অস্ত্রধারী ইয়াবা ব্যবসায়ীরা র‌্যাবের উপস্থিতি টের পেয়ে তাদের লক্ষ্য করে এলোপাতাড়ি গুলি চালায়। আত্মরক্ষার্থে র‌্যাবও পাল্টা গুলি চালায়। বেশ কিছুক্ষণ গুলি বিনিময়ের পর ইয়াবা ব্যবসায়ীরা পালিয়ে যায়। এ ঘটনায় র‌্যাবের তিন সদস্য আহত হন।

পরে মাদক কারবারিরা পালিয়ে গেলে ঘটনাস্থল থেকে ১০ হাজার ইয়াবা, দুটি দেশীয় অস্ত্র, পাঁচ রাউন্ড কার্তুজ ও ছয়টি কার্তুজের খালি খোসাসহ গুলিবিদ্ধ অবস্থায় আবুল হাসিম ও মো. আইয়ুবকে উদ্ধার করে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে জরুরি বিভাগের চিকিৎসক তাদের মৃত ঘোষণা করেন।

লাশের ময়না তদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।