ইমাম খাইর, সিবিএনঃ

কক্সবাজারের পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন ও অতিরিক্ত পুলিশ সুপার মোহাম্মদ ইকবাল হোসেনকে ফুলেল শুভেচ্ছা জানিয়েছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) কক্সবাজার।
মঙ্গলবার (১৪ জানুয়ারি) সংবর্ধনা জানাতে যান অতিরিক্তি পুলিশ সুপার আবদুললাহ্ আল মামুনের নেতৃত্বে পিবিআই টীম। অভিনন্দনের জবাবে পুলিশের এই দুই কর্মকর্তা সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
মূলতঃ সেবা, সাহসিকতা ও বীরত্বপূর্ণ ভূমিকার জন্য টানা দ্বিতীয়বারের মতো পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেনকে বিপিএম (সেবা) পদক প্রদান করা হয়েছে।
সেই সাথে দেশের সর্বোচ্চ সংখ্যক মাদকদ্রব্য ও অবৈধ অস্ত্র উদ্ধারকারী জেলা হিসাবে ২ টি পৃথক ক্যাটাগরীতে আইজিপি ক্রেস্ট, সনদ ও সম্মাননা পেয়েছে কক্সবাজার জেলা পুলিশ।
২০১৯ সালে দেশের সেরা পুলিশ সুপার হিসেবে এবিএম মাসুদ হোসেনকে গত ৭ জানুয়ারী ঢাকার রাজারবাগ পুলিশ লাইন্সে আনুষ্ঠানিকভাবে পদক প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
একই দিন বাংলাদেশ পুলিশের দ্বিতীয় সর্বোচ্চ সম্মাননা আইজিপি ব্যাজ লাভ করেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ ইকবাল হোসেন।
১০২ জন উড়ন্ত ইয়াবা ডনদের পাখা ভেঙ্গে আত্মসমর্পন ও ৯৬ জন জলের কুমির জলদস্যু ও অস্ত্রের কারিগরকে আত্মসমর্পন করিয়ে “পুলিশের হিরো” হয়েছেন এবিএম মাসুদ হোসেন।
সাহসী এই কাজের জন্য দেশজুড়ে সর্বস্তরের মানুষের সাধুবাদও পেয়েছেন তিনি।
বরিশালের কৃতি সন্তান এবিএম মাসুদ হোসেন ২৪ তম বিসিএস (পুলিশ) ব্যাচের নিয়োগপ্রাপ্ত একজন মেধাবী ও চৌকস পুলিশ অফিসার। পুলিশ সদর দপ্তরে অতিরিক্ত পুলিশ সুপার (টিআর) পদে দায়িত্বপালনকালীন সময়ে ২০১৭ সালের ১৪ ডিসেম্বর তিনি পুলিশ সুপার পদে পদোন্নতি পান।
২০১৮ সালের ১৮ সেপ্টেম্বর কক্সবাজারের পুলিশ সুপার হিসাবে যোগদান করেন এবিএম মাসুদ হোসেন।