আবু তাহের কুতুবীর ২য় মৃত্যুবার্ষিকী আজ

মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

সফল পিতা মোহাম্মদ আবু তাহের কুতুবী’র ২য় মৃত্যুবার্ষিকী আজ মঙ্গলবার ১৪ জানুয়ারি। আজকের এ দিনে কক্সবাজার হাশেমিয়া কামিল মাদ্রাসা মাঠে আসরের নামাজের পর অপর একজনের জানাজা পড়তে গিয়ে অজু করার শেষ দিকে মহান আল্লাহতায়লার ডাকে সাড়া দিয়ে না ফেরার দেশে চলে যান মোহাম্মদ আবু তাহের কুতুবী।

মোহাম্মদ আবু তাহের কুতুবী’র ২য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে মরহুমের কক্সবাজার পৌরসভার ৭ ওয়ার্ডের দক্ষিণ রুমালিয়ার ছরা এবিসি ঘোনাস্থ বাসভবন ‘আরিফ ম্যানশন’ এ খতমে কোরআন, দোয়া মাহফিল ও কবর জেয়ারতের আয়োজন করা হয়েছে বলে মরহুমের জ্যেষ্ঠ সন্তান মোহাম্মদ সাইফুল আরীফ সিবিএন-কে জানিয়েছেন।

কুতুবদিয়া উপজেলার কৈয়ারবিলের মাওলানা আবদুর রশিদ ও আবিদা খাতুনের পুত্র মরহুম মোহাম্মদ আবু তাহের কুতুবী তাঁর ৪ সন্তানদের সুপ্রতিষ্ঠিত করে দুনিয়া থেকে চিরবিদায় নিয়েছেন।
মরহুম মোহাম্মদ আবু তাহের কুতুবী’র জ্যেষ্ঠ সন্তানের নাম মোহাম্মদ সাইফুল আরীফ। ১৯৯৭ সাল থেকে জাতিসংঘের অধীনস্থ আন্তর্জাতিক একটি বেসরকারি সংস্থায় একজন উচ্চপদস্থ কর্মকর্তা হিসাবে দায়িত্বপালন করছেন।

মরহুমের দ্বিতীয় পুত্র মোহাম্মদ শফিউল আরিফ ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে এলএলএম শেষ করেই দেশের অভিজাত ও মর্যাদাপূর্ণ ক্যাডার হিসাবে পরিচিত ১৯৯৯ সালে ১৮ তম বিসিএস পরীক্ষায় উত্তীর্ণ হয়ে বিসিএস (প্রশাসন) এ যোগ দেন। ২০১৭ সালে প্রথমে লালামনিরহাটের জেলা প্রশাসক, পরে ২০১৯ সাল থেকে যশোরের জেলা প্রশাসক হিসাবে অদ্যাবধি দায়িত্বপালন করে আসছেন সফলভাবে।

মরহুম আবু তাহের কুতুবীর তৃতীয় পুত্র মোহাম্মদ সাঈদুল আরিফ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হতে ফরেস্ট্রী বিষয়ে ১৬ তম ব্যাচে সম্মান সহ মাস্টার্স করেছেন প্রথম বিভাগে। এরপর ২৪ তম বিসিএস (প্রশাসন)-এ উত্তীর্ণ হয়ে সরকারি চাকুরীতে যোগ দেন। মোহাম্মদ সাঈদুল আরীফ ২০১৮ সালের ২ ফেব্রুআরি বাংলাদেশ সরকারের উপ সচিব হিসাবে পদোন্নতি পান। মোহাম্মদ সাঈদুল আরীফ সর্বশেষ সমাজসেবা অধিদপ্তরের চট্টগ্রাম বিভাগের পরিচালক হিসাবে কর্মরত ছিলেন। সেখান থেকে গত বছরের সেপ্টেম্বরে জনপ্রশাসন ব্যবস্থাপনা বিষয়ে উচ্চ শিক্ষার জন্য রাষ্ট্রীয় উদ্যোগে যুক্তরাজ্যের বিখ্যাত একটি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত আছেন।

মরহুম আবু তাহের কুতুবী’র কনিষ্ঠ সন্তান একমাত্র কন্যা আনিচুল আরিফা। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় হতে বিবিএ হিসাববিজ্ঞান এন্ড ইনফরমেশন সিস্টেম বিষয়ে সম্মান সহ মাস্টার্স ডিগ্রী অর্জন করেন ৩৩ তম ব্যাচে। আনিচুল আরিফা মুন্নী বাংলাদেশ সেনাবাহিনীর পরিচালনাধীন চট্টগ্রাম হালিশহর আর্টিলারি সেন্টার এন্ড স্কুলের গার্নাস ইংলিশ মিডিয়াম স্কুলের সিনিয়র শিক্ষক হিসাবে ২০১০ সাল থেকে অদ্যাবধি কর্মরত রয়েছেন। তাঁদের রত্নগর্ভা মাতা মর্জিয়া বেগম অসুস্থ অবস্থায় দক্ষিণ রুমালিয়ার ছরা এবিসি ঘোনাস্থ নিজ বাসভবন ‘আরিফ ম্যানশন’ এ রয়েছেন।

সর্বশেষ সংবাদ

বদলী হওয়া ২ বিচারকের শূন্য পদে কোন বিচারক দেওয়া হয়নি, বাড়বে মামলা জট

সর্বোচ্চ নিরাপত্তায় জেলায় এসএসসি ও সমমানের পরীক্ষা অনুষ্ঠিত হবে : ডিসি

অতি উজ্জ্বল একটি তারা কি বিস্ফোরিত হবে?

৩০ কোটি মানুষকে নতুন ভাষা শেখাচ্ছেন যিনি

‘করোনা ভাইরাস’ প্রতিরোধে কতটা প্রস্তুত বাংলাদেশ?

তিন বিঘা গাঁজা ক্ষেত ধ্বংস করলো সেনাবাহিনী

সিনিয়র সচিব পদোন্নতি পাওয়ায় হেলালুদ্দীন আহমদকে কক্সবাজার পৌর পরিষদের অভিনন্দন

প্রাথমিক বিদ্যালয়ে চিকিৎসা দেবে ক্ষুদে ডাক্তার

সেন্টমার্টিনদ্বীপে পর্যটকদের মাঝে পরিবেশ বিষয়ক লিফলেট বিতরণ

চিনের করোনা ভাইরাসে আতঙ্কিত না হওয়ার আহ্বান মেয়র নাছিরের

অভিভাবকদের দখলে বিআরটিসি দ্বিতল বাস, বঞ্চিত শিক্ষার্থীরা

বাঁকখালী উচ্চ বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা

ছাত্রলীগ নেতার সহযোগিতায় মোটরসাইকেল চোর সিন্ডিকেটের প্রধান আটক

কক্সবাজার সিটি কলেজ ছাত্রলীগ সংগঠক শাহাদাত অপহরণের শিকার !

সাংবাদিক ইমরুলকে দেয়া কউকের লিগ্যাল নোটিশ প্রত্যাহারের দাবি

বিমানের চেয়ারম্যান হলেন সাজ্জাদুল হাসান

সরকারি গেজেটে কক্সবাজার ‘ব্যয়বহুল’ শহর

লিগ্যাল এইড আইন দেশের সর্বোত্তম আইন : জেলা জজ হাসান মোঃ ফিরোজ

ঈদগাঁওতে লোকালয় থেকে অজগর সাপ উদ্ধার

চকরিয়া পৌর এলাকায় বসানো হয়েছে ১০০টি সিসি ক্যামেরা