জে.জাহেদ, চট্টগ্রাম:
চট্টগ্রাম-৮(বোয়ালখালী-চান্দগাঁও-পাঁচলাইশ)আসনের উপ-নির্বাচনে বিপুল ভোটে নৌকা প্রতীকের প্রাথী মোছলেম উদ্দিন আহমদ নির্বাচিত হয়েছেন। আজ সোমাবার (১৩ জানুয়ারি) সকাল ৯টা থেকে বিকাল ৫টা পর্যন্ত চট্টগ্রাম-৮(চন্দাগাঁও-বোয়ালখালী) আসনের উপ নির্বাচনে ১৭০টি কেন্দ্রে ইভিএমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়। এই আসনে মোট ভোটার সংখ্যা ছিল ৪ লাখ৭৪ হাজার ৪৮৫জন। দিনব্যাপী নির্বাচনে ভোট গ্রহণে নিয়োজিত ছিলেন ৩ হাজার ৭৫৮জন ভোটগ্রহণকারী কর্মকর্তা।
মোট ১৭০কেন্দ্রে আওয়ামীলীগের নৌকা প্রতীকের প্রার্থী মোছলেম উদ্দিন আহমদ পেয়েছেন ৮৭ হাজার ২৪৬ ভোট। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী বিএনপির প্রার্থী আবু সুফিয়ান পেয়েছেন ১৭ হাজার ৯৩৫ ভোট।
ভোট গ্রহণ শেষে এমএ আজিজ স্টেডিয়ামস্থ জিমনেশিয়ামে স্থাপিত কন্ট্রোল রুম থেকে রিটার্নিং কর্মকর্তা ও চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হাসানুজ্জামান এবং সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা নির্বাচন কর্মকর্তা মোঃ মুনীর হোসাইন খান ভোটের ফলাফল ঘোষনা করেন। ফলাফল ঘোষণা শেষে রিটার্নিং কর্মকর্তা ও চট্টগ্রাম আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ হাসানুজ্জামান আওয়ামীলীগের নৌকা প্রতীকের প্রার্থী মোছলেম উদ্দিন আহমদকে বেসরকারি ভাবে বিজয়ী ঘোষণা করেন। তিনি জানান, নির্বাচনে ২২দশমিক ৯৪ শতাংশ ভোট পড়েছে। নির্বাচনে অংশ নেয়া অন্যান্য প্রার্থীরা ভোট পেয়েছেন বিএনএফ-এর আবুল কালাম আজাদ পেয়েছেন (টেলিভিশন) ১ হাজার ১৮৫ ভোট। ন্যাপের বাপন দাশগুপ্ত পেয়েছেন (কুঁড়েঘর) ৬৫৬ ভোট। স্বতন্ত্র প্রার্থী মো. এমদাদুল হক (আপেল) পেয়েছেন ৫৬৭ ভোট। ইসলামিক ফ্রন্ট বাংলাদেশের সৈয়দ মোহাম্মদ ফরিদ আহমদ (চেয়ার) পেয়েছেন ৯৯২ ভোট।
চট্টগ্রাম-৮আসনে মোট ১৭০টি ভোট কেন্দ্রের মধ্যে নগরের চান্দগাঁওয়ে ৬১টি, পাঁচলাইশে ৪০টি ও বোয়ালখালীতে ৬৯টি কেন্দ্র ছিল। এসব কেন্দ্রে ভোটকক্ষ ছিল ১ হাজার ২৫২টি। ভোট গ্রহণে নিয়োজিত ছিলেন ৩ হাজার ৭৫৮জন ভোটগ্রহণকারী কর্মকর্তা। নির্বাচনে মোট ৪ লাখ ৭৫ হাজার ৯৯৬ জনের ভোটারের মধ্যে নগরের চট্টগ্রাম সিটি করপোরেশনের ৩, ৪, ৫, ৬ ও ৭ নম্বর ওয়ার্ডে ভোটার সংখ্যা ৩ লাখ ১১ হাজার ৮৬৫ জন এবং বোয়ালখালীর একটি পৌরসভা ও ৮ ইউনিয়নে (শাকপুরা, সারোয়াতলী, পোপাদিয়া, চরণদ্বীপ, আমুচিয়া, আহলা করলডেঙ্গা, পশ্চিম গোমদন্ডী, পূর্ব গোমদন্ডী ও কধুরখীল ইউনিয়ন) ভোটার সংখ্যা ১ লাখ ৬৪ হাজার ১৩১ জন।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •