মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

শহীদ আহসান উল্লাহ মাস্টার ১৪ তম জাতীয় উশু চ্যাম্পিয়ানশীপ প্রতিযোগিতায় ৪৮ কেজি ওজনের (Wushu Sanda) খেলায় কক্সবাজার সিটি কলেজের ছাত্র জিয়াউল হক জিয়া তৃতীয় হওয়ার বিরল গৌরব অর্জন করেছে। গত ৮ জানুয়ারি ঢাকাস্থ শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে আওয়ামীলীগের কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক ও জাতীয় উশু ফেডারেশনের চেয়ারম্যান ড. আবদুস সোবহান এমপি প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে এই উশু চ্যাম্পিয়ানশীপ খেলার উদ্বোধন করেন। তীব্র প্রতিযোগিতামূলক জাতীয় পর্যায়ের এই খেলায় কক্সবাজার সদর উপজেলার পিএমখালী ইউনিয়নের ৩ নাম্বার ওয়ার্ডের ডেহেরিয়া ঘোনার আমানুল হক ও রাজিয়া বেগমের পুত্র জিয়াউল হক জিয়া তৃতীয় স্থান অধিকার করে কক্সবাজারকে মুখ উজ্জ্বল করে। ১১ জানুয়ারি শনিবার একই স্টেডিয়ামে ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল এমপি প্রধান অতিথি হিসাবে উপস্থিত থেকে প্রতিযোগিতার সমাপনী দিবসে কক্সবাজারের জিয়াউল হক জিয়া সহ বিজয়ীদের মাঝে আনুষ্ঠানিকভাবে পুরস্কার বিতরণ করেন।

জিয়াউল হক জিয়া ১৯৯৯ সালের ১১ ডিসেম্বর জন্মগ্রহণ করেন। পিএমখালী উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি, কক্সবাজার হার্ভাড কলেজ থেকে এইচএসসি পাশ করেন। বর্তমানে কক্সবাজার সিটি কলেজে রাষ্ট্র বিজ্ঞান বিষয়ে অনার্স তৃতীয় বর্ষে অধ্যায়নরত। ৪ ভাই ৩ বোনের মধ্যে জিয়াউল হক জিয়া ৬ষ্ট নাম্বার। বাল্যকাল থেকে ক্রীড়াপ্রেমী জিয়াউল হক জিয়া প্রাইমারি পড়া অবস্থায় বিভিন্ন প্রতিযোগিতায় বাজিমাত করে ছিনিয়ে আনতো প্রায় সকল আকর্ষনীয় পুরস্কার ও পদক। এইচএসসি পড়াকালীন কক্সবাজার হার্ভাড কলেজে বস্তা দৌড় সহ বিভিন্ন প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়। কক্সবাজার সিটি কলেজে অধ্যায়নকালীন ২০০ মিটার দৌড়, দীর্ঘ লাফ সহ বিভিন্ন ইভেন্টে সেরা হয়েছে। আগামি এপ্রিল মাসে অনুষ্ঠিতব্য বাংলাদেশ গেইম’স এর উশু প্রতিযোগিতায় যাতে আরো ভালো ফলাফল করতে পারে সেজন্য আমাদের জিয়াউল হক জিয়া সবার কাছে দোয়া চেয়েছেন।
জিয়াউল হক জিয়া তার এই সফলতার জন্য তার মা রাবেয়া বেগমের বেশী অবদান রয়েছে বলে সিবিএন-এর কাছে প্রতিক্রিয়া ব্যক্ত করেছে ৷ তার মা না হলে হয়ত সে এতদূর এগোতে পারতো না বলে সিবিএন-কে জানান।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •