জাহাঙ্গীর আলম কাজল, নাইক্ষ্যংছড়ি:

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদ্‌যাপন উপলক্ষ্যে সারা দেশব্যাপী কেন্দ্রীয়ভাবে ক্ষণগণনা কর্মসূচীর অংশ হিসেবে বান্দরবানের নাইক্ষ্যংছড়িতে নানা অায়োজনে মুজিববর্ষ উদযাপিত হয়েছে।

এই উপলক্ষে উপজেলা প্রশাসন কর্তৃক ক্ষণগণনা ঘড়ি স্থাপন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। শুক্রবার (১০ জানুয়ারী) বিকাল সাড়ে ৩টায় উপজেলা প্রশাসনের উদ্যোগে নাইক্ষ্যংছড়ি চির জাগ্রত বাংলাদেশ চত্ত্বরে এক সাংস্কৃতিক অনুষ্ঠান ও বিকাল সাড়ে ৪টায় উপজেলা পরিষদ চত্বরে ক্ষণগণনা ঘড়ি স্থাপন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরিন কচি। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, নাইক্ষ্যংছড়ি উপজেলা অাওয়ামীলীগ সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান অধ্যাপক মো: শফিউল্লাহ, জেলা পরিষদের সদস্য ক্যনুওয়ান চাক,উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যন মংহ্লা মার্মা,অাওয়ামীলীগ সহসভাপতি ও সাবেক ইউপি চেয়ারম্যন তসলিম ইকবাল চৌধুরী,সাধারণ সম্পাদক ইমরান,সদর ইউপি চেয়ারম্যন নুরুল অাবছার ইমন,সোনাইছড়ি ইউপি চেয়ারম্যন এ্যনিং মার্মা, সেচ্ছাসেবক লীগের সভাপতি অাব্দুল সক্তার, কৃষকলীগের সাধারণ সম্পাদক সাইফুদ্দিন শিমুল, এছাড়া অনুষ্ঠানে নাইক্ষ্যংছড়ি উপজেলার সকল সরকারি ও বেসরকারি বিভাগের কর্মকর্তা-কর্মচারী, রাজনৈতিক ব্যক্তিবর্গ, সুশীল সমাজের প্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক ও স্কুল কলেজের শিক্ষার্থীরা অংশ নেয়।

নাইক্ষ্যংছড়ি উপজেলা প্রশাসন ও উপজেলা পরিষদের সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, চলতি মাসের ১০ জানুয়ারী বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস থেকে এই মুজিববর্ষের কাউন্টডাউন শুরু করা হবে। কেন্দ্রীয়ভাবে ঘোষিত বর্ষটি সারাদেশে একযোগে উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

উপজেলা অাওয়ামীলীগ সভাপতি ও উপজেলা চেয়ারম্যন অধ্যাপক শফিউল্লাহ এবং উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া আফরি জানান, ১০ জানুয়ারী বিকেলে চিরজাগ্রত বাংলাদেশ চত্ত্বরে উম্মোক্ত মঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠান ও উপজেলা চত্বরে ক্ষণগণনা ঘড়ি উদ্বোধন করা হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক জাতীয়ভাবে দিবসটির উদ্বোধনের পরপরই নাইক্ষ্যংছড়ি স্থানীয়ভাবে দিবসটির শুভ সূচনা করা হয়। এরপরপরই স্থানীয় শিল্পীদের নিয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •