ইমাম খাইর, সিবিএন:
পর্যটন নগরী কক্সবাজারে পালিত হয়েছে দেশের অন্যতম শীর্ষস্থানীয় দৈনিক কালের কণ্ঠের দশম বর্ষপূর্তির অনুষ্ঠান।
এ উপলক্ষে শুক্রবার (১০ জানুয়ারী) দুপুরে কক্সবাজার প্রেসক্লাব মিলনায়তনে আয়োজন করা হয় ‘মুক্তিযোদ্ধা সম্মাননা’ অনুষ্ঠান।
বর্ণাঢ্য এই আয়োজনের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন পত্রিকাটির কক্সবাজারস্থ বিশেষ প্রতিনিধি তোফায়েল আহমদ।
এরপর মুক্তিযুদ্ধকালীন সময়ে ১৮ টি সম্মুখযুদ্ধে অংশ গ্রহণকারী ক্যাপ্টেন (অব.) আবদুস সোবহানকে ‘মুক্তিযোদ্ধা সম্মাননা’ প্রদান করা হয়।
পত্রিকাটির দশম প্রতিষ্ঠাবার্ষিকীর দিনে কক্সবাজারের এই বীর সেনানীকে ‘সম্মাননা ক্রেস্ট’ তুলে দেন জেলা প্রশাসক মোঃ কামাল হোসেন। একই অনুষ্ঠানে তাকে ‘উত্তরীয়’ পরিয়ে দেন পুলিশ সুপার এবিএম মাসুদ হোসেন, কালেরকন্ঠ পরিবারের পক্ষ থেকে নগদ আর্থিক অনুদান হস্তান্তর করেন কক্সবাজারের সংরক্ষিত নারী আসনের সদস্য কানিজ ফাতেমা আহমেদ।
এসময় -কক্সবাজার জেলা পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরী, জেলা আওয়ামী লীগের সভাপতি এডভোকেট সিরাজুল মোস্তফা, সাধারণ সম্পাদক ও পৌর মেয়র মুজিবুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার ইকবাল হোসেন, কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু তাহের চৌধুরীসহ সাংবাদিক, রাজনীতিবিদ, বুদ্ধিজীবী ও বিভিন্ন শ্রেণী পেশার মানুষ উপস্থিত ছিলেন।
অতিথিরা দৈনিক কালের কণ্ঠকে মুক্তিযুদ্ধের চেতনা নির্ভর, অনুসন্ধানী ও বস্তুনিষ্ট সংবাদ পরিবেশনের জন্য অভিনন্দন জানান। আগামীতে পত্রিকাটি এ ধারা অব্যাহত রাখবে বলে প্রত্যাশা করেন। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাংবাদিক দীপক শর্মা দিপু।
এর আগে সকালে কক্সবাজার শহীদ মিনার থেকে কালের কণ্ঠ শুভ সংঘের উদ্যোগে বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। যা কক্সবাজার প্রেসক্লাবে গিয়ে শেষ হয়।