পেকুয়া সংবাদদাতা:
পেকুয়ায় জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন উদযাপন উপলক্ষে উপজেলা পর্যায়ে অবহিতকরণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (৯জানুয়ারী) উপজেলা হলরুমে স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডাঃ ছাবের আহমদের সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্য দেন উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাঈকা সাহাদাত, বিশেষ অতিথির বক্তব্য দেন পেকুয়া থানা অফিসার এসআই আতিকুর রহমান।

সভায় উপজেলা স্বাস্থ্য ও প.প কর্মকর্তা ডাঃ ছাবের আহমদ বলেন, ১১ জানুয়ারী জাতীয় ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সফল করতে এবার পেকুয়া উপজেলায় ১৬৮টি কেন্দ্রের মাধ্যমে ৬-১১মাস বয়সী ৮হাজার ৭৯০জন শিশুকে ১টি করে নীল রঙ্গের এবং ১২-৫৯ মাস বয়সী ৩৪হাজার ৫৭০জন শিশুকে ১টি করে লাল রঙ্গের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হবে। তিনি আরও বলেন, ওইদিন কোন শিশু ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়া থেকে বঞ্চিত হলে পরর্বতী যে কোন সময় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে গিয়ে ওই ক্যাপসুল খাওয়ানোর সুযোগ পাবেন। এসময় তিনি শিশুর বয়স ৬ মাস হলে মায়ের দুধের পাশাপাশি ঘরে তৈরী সুষম খাবার খাওয়ানোর বিষয়ে সচেতনতা করার জন্য উদ্ভুদ্ধ করেন।

উক্ত অবহিতকরণ ও পরিকল্পনা সভায় উজানটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শহিদুল ইসলাম, রাজাখালী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছৈয়দ নূর, বারবাকিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বদিউল আলম, স্থানীয় জনপ্রতিনিধি, শিক্ষক, সাংবাদিক ও স্বাস্থ্য কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।