মুহাম্মদ আবু সিদ্দিক ওসমানী :

বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন এর কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভাপতি পদে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) এর কমিশনার, অতিরিক্ত আইজিপি মোহাঃ শফিকুল ইসলাম বিপিএম (বার) এবং সাধারণ সম্পাদক পদে নারায়ণগঞ্জ জেলার পুলিশ সুপার মোহাম্মদ জায়েদুল আলম পিপিএম (বার) নির্বাচিত হওয়ায় কক্সবাজারের পুলিশ সুপার এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম (বার) তাঁদের আন্তরিক অভিনন্দন জানিয়েছেন।

এসোসিয়েশনের নব নির্বাচিত কমিটির যোগ্য ও বলিষ্ঠ নেতৃত্ব বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের কার্যক্রম আরো গতিশীল এবং পুলিশের ন্যায্য ও যৌক্তিক দাবি দাওয়া আদায়ে আরো কার্যকর ভূমিকা রাখবেন বলে এসপি এ.বি.এম মাসুদ হোসেন বিপিএম (বার) দৃঢ় আশাবাদ ব্যাক্ত করেছেন। তিনি নবনির্বাচিত কমিটির সার্বিক সফলতা কামনা করেন। পুলিশ সাপ্তাহ ২০২০ এর চতুর্থ দিনে বুধবার ৮ জানুয়ারি বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের বার্ষিক সাধারণ সভা ও কেন্দ্রীয় কমিটির নির্বাচন বাংলাদেশ পুলিশ অডিটোরিয়ামে অনুষ্ঠিত অনুষ্ঠিত হয়।

বার্ষিক সাধারণ সভায় বাংলাদেশ পুলিশের সহকারী পুলিশ সুপার (এএসপি) থেকে তদুর্দ্ধ কর্মকর্তাদের সর্বসম্মতিক্রমে এসোসিয়েশনের ২০২০ সালের জন্য এই নতুন নেতৃত্ব নির্বাচন করা হয়।
১২১ সদস্যের এই কমিটির মেয়াদ এক বছর। নবনির্বাচিত সভাপতি ও সাধারণ সম্পাদক আগামী ১৫ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করবেন।

প্রসঙ্গত, বর্তমানে বাংলাদেশ পুলিশ ক্যাডারে এএসপি থেকে তদুর্দ্ধ কর্মকর্তা রয়েছেন ৩০৮৮ জন। বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশন বিসিএস পুলিশ অফিসারদের প্রতিনিধিত্ব করে।

বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের বিদায়ী কমিটিতে র‍্যাবের মহাপরিচালক ও অতিরিক্ত আইজিপি (গ্রেড-১) বেনজীর আহমেদ বিপিএম (বার) সভাপতি এবং তৎকালীন ডিএমপি’র উপ কমিশনার ও সিটিটিসি’র (স্পেশাল এ্যাকশান গ্রুপ) প্রলয় কুমার জোয়ারদার (বিপিএম বার-পিপিএম) সাধারণ সম্পাদক ছিলেন।