ফারুক আহমদ, উখিয়া:
জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন উপলক্ষে অবহিত করণ ও পরিকল্পনা বিষয়ক সভা বুধবার ( ৮ জানুয়ারী) উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্স সম্মেলন কক্ষে অনুষ্ঠিত হয়েছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার রঞ্জন বড়ুয়া রাজনের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় প্রধান অতিথি ছিলেন উখিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান অধ্যক্ষ হামিদুল হক চৌধুরী।
বিশেষ অতিথি ছিলেন উখিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নিকারুজ্জামান চৌধুরী ও উখিয়া থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ আবুল মনছুর। অথিতিবৃন্দরা তাদের বক্তব্য অপুষ্টিজনিত রোগ প্রতিরোধ ও শিশুমৃত্যুর ঝুঁকি কমানোর লক্ষ্যে সকল শিশুদেরকে ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানোর জন্য সকল অভিভাবকদের প্রতি আহ্বান জানান।
হাসপাতালে আবাসিক মেডিকেল অফিসার ডাক্তার মেরাজ উদ্দিন চয়নের সঞ্চালনায় অবহিতকরণ সভায় আরো বক্তব্য রাখেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জসিম উদ্দিন সরকার, উপজেলা শিক্ষা কর্মকর্তা সুব্রত কুমার ধর উখিয়া উপজেলা স্যানেটারী কর্মকর্তা ও নিরাপদ খাদ্য পরিদর্শক মোঃ নুরুল আলম, উখিয়া প্রেসক্লাবের সাবেক সাধারণ সম্পাদক ফারুক আহমদ উখিয়া ইমাম সমিতির সাধারণ সম্পাদক মাওলানা জাফর আলম ও স্বাস্থ্য বিভাগের মোঃ নুরুল ইসলাম।
স্বাস্থ্য অধিদপ্তরের জাতীয় পুষ্টি সেবা ও জন স্বাস্থ্য প্রতিষ্ঠানের সহযোগিতায় উখিয়া স্বাস্থ্য বিভাগ আয়োজিত অবহিত করণ ও পরিকল্পনা বিষয়ক সভায় উপজেলা প্রশাসনের কর্মকর্তা, স্বাস্থ্য বিভাগের কর্মকর্তা, শিক্ষা বিভাগের কর্মকর্তা, এনজিও প্রতিনিধি, গণমাধ্যম কর্মী ও ইমাম সহ স্বাস্থ্য কর্মীগণ উপস্থিত ছিলেন।
সভায় জানানো হয় আগামী ১১ জানুয়ারি সারাদেশের ন্যায় উখিয়ায় জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের আওতায় ৪৬ হাজার ১ শত শিশুদেরকে উচ্চক্ষমতাসম্পন্ন ট্যাবলেট খাওয়ানোর লক্ষমাত্রা নির্ধারণ করা হয়েছে। ৫টি ইউনিয়নে ১২০টি কেন্দ্রে ৬ মাস থেকে ১১ মাস বয়সী শিশুদেরকে নীল রংয়ের এবং ১২ মাস থেকে ৫৯ মাস বয়সী শিশুদের কে লাল রংয়ের ভিটামিন এ প্লাস ক্যাপসুল খাওয়ানো হবে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •