সংবাদদাতা:

কক্সবাজার জেলার অন্যতম বহুমুখী স্বেচ্ছাসেবী সংগঠন সূর্যের হাসি ক্রীড়া সংঘসহ ৩টি স্বেচ্ছাসেবী সংগঠনকে দেশসেরা সংগঠন হিসেবে ৫ জানুয়ারি স্বীকৃতি দিয়েছে ইউনাইটেড ন্যাশনস ভলান্টিয়ার্স বাংলাদেশ (ইউএনভি বাংলাদেশ)। জাতিসংঘের ইউএনভি সংস্থা বাংলাদেশ গত ৫ ডিসেম্বর বিশ্ব স্বেচ্ছাসেবী দিবস উপলক্ষে প্রতিযোগিতার আয়োজন করে। এতে সারা বাংলাদেশ থেকে (অনলাইনে) অসংখ্য স্বেচ্ছাসেবী সংগঠন এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করে।

পাশাপাশি আরো ১০টি স্বেচ্ছাসেবী সংগঠনকে স্বীকৃতি ও সম্মাননা পুরস্কার দেবে বলে ঘোষণা দেয় ওই আন্তর্জাতিক সংস্থা। স্বেচ্ছাসেবী সংগঠনের উদ্দেশ্য, কার্যকারিতা ও প্রমাণপত্র যথাযথ নিরীক্ষণের মাধ্যমে বিজয়ীদের নাম ঘোষণা করে ইউএনভি।

উল্লেখ্য, সূর্যের হাসি ক্রীড়া সংঘ একটি বহুমুখী স্বেচ্ছাসেবী সংগঠন। ২০১০ সালে প্রতিষ্ঠিত এই সংগঠন প্রাথমিক ভাবে কক্সবাজার জেলার রামু উপজেলায় (পর্যায়ক্রমে জেলা ব্যাপী) ক্রীড়ার পাশাপাশি শিক্ষা, সাহিত্য, সাংস্কৃতিক, ধর্মীয় ও সামাজিক বিভিন্ন কার্যক্রম পরিচালিত করে আসছে।

সূর্যের হাসি ক্রীড়া সংঘের সভাপতি কবি নুরুল হক বুলবুল জানান, “আমরা সকল সদস্যদের সিদ্ধান্তক্রমে জাতিসংঘের এই প্রতিযোগিতায় অংশগ্রহণ করি। আমাদের বিশ্বাস ছিলো আমরা এই প্রতিযোগিতায় আমরা নির্বাচিত হবো। কেননা, সূর্যের হাসি ক্রীড়া সংঘের প্রত্যেক সদস্য স্বেচ্ছাসেবী কাজে বিশ্বাসী এবং মনেপ্রাণে জনস্বার্থে নিজেদের বিলিয়ে দেয়। তাদের স্পৃহা আমাকে যেকোনো সেবামূলক কাজ হাতে নিতে অনুপ্রেরণা ও সাহস যুগায়। অবশেষে আমরা প্রায় দেড় মাস পর এর স্বীকৃতি পেলাম। এই অর্জনের অবদান সংগঠনের সবার। আমি ইউএনভি বাংলাদেশ কর্তৃপক্ষকে ধন্যবাদ জানাই। আরো ধন্যবাদ জানাই সূর্যের হাসি ক্রীড়া সংঘের উপদেষ্টা, শুভানুধ্যায়ী ও সংশ্লিষ্ট সবাইকে।”