শাহীন মাহমুদ রাসেল:

কক্সবাজার সদরের ঝিলংজা ইউনিয়নের ৬ নং ওয়ার্ড আ.লীগের সাধারণ সম্পাদক আমিনুল হক আমিনকে (২৮) কুপিয়ে ও গুলি করে হত্যার চেষ্টা করেছে সন্ত্রাসীরা।

সোমবার (৬ জানুয়ারি) সকাল সাড়ে ১০টার দিকে বৃহত্তর খরুলিয়ার মকবুল সওদাগর পাড়ায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের পাশে এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানান, আমিন একা একা হেটে তার মৎস্য খামারের দিকে যাচ্ছিলেন। এ সময় ১০/১২ জনের একটি সশস্ত্র সন্ত্রাসী দল দেশীয় আগ্নেয়াস্ত্র, দা, ছুরি, কিরিচ নিয়ে গতিরোধ করে, কিছু বুঝে ওঠার আগেই ধারালো অস্ত্র দিয়ে এলোপাতারি কোপাতে থাকেন। এ সময় আমিন জীবন বাঁচাতে দৌঁড়ে পালানোর চেষ্টা করলে সন্ত্রাসীরা তাকে লক্ষ্য করে কয়েক রাউন্ড গুলি ছোঁড়ে। পরে আশপাশের লোকজন গুলির শব্দ শুনে এগিয়ে এলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। ঘটনার পর আমিনকে উদ্ধার করে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করেন স্থানীয়রা। বর্তমানে তার অবস্থা আশঙ্কাজনক বলে জানা গেছে।

আহত আমিন জানান, হামলাকারীদের মধ্যে স্থানীয় ছৈয়দ আহাম্মদ প্রকাশ ছইল্ল্যার ছেলে কুখ্যাত সন্ত্রাসী রফিক, শফিক ও নুরুল ইসলাম নামের তিনজনকে চিনতে পেরেছেন তিনি।

কক্সবাজার সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ শাহাজাহান কবির জানান, আমিনের ওপর হামলাকারীদের পুলিশ চিহ্নিত করতে পেরেছে। তাদের ধরতে বিভিন্ন স্থানে অভিযান চালানো হচ্ছে।