সিবিএন ডেস্ক:
ইরানি জেনারেল কাসেম সোলাইমানির জানাজা থেকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের মাথার মূল্য ঘোষণা করা হয়েছে আট কোটি ডলার। এই তহবিল সংগ্রহে ইরানের প্রতিটি নাগরিককে এক ডলার করে অনুদান দেওয়ার আহ্বান জানিয়েছেন শেষকৃত্যের এক আয়োজক। ইরানের রাষ্ট্রীয় টেলিভিশনের খবরে বলা হয়েছে, শীর্ষ জেনারেলকে হত্যার প্রতিক্রিয়ায় ট্রাম্পের মাথার দাম ঘোষণাসহ হোয়াইট হাউসে হামলার হুমকিও দেওয়া হয়েছে।

প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের নির্দেশে গত শুক্রবার (৩ জানুয়ারি) বাগদাদ বিমানবন্দরে হামলা চালিয়ে ইরানের শীর্ষ জেনারেল সোলাইমানিকে হত্যা করে মার্কিন সেনারা। ইরান ওই হত্যার চরম প্রতিশোধ নেওয়ার ঘোষণা দেওয়ার পর পাল্টাপাল্টি হুমকি অব্যাহত রয়েছে।

ইরানের রাষ্ট্রীয় টেলিভিশনে (প্রেস টিভি) সোলাইমানির জানাজার খবর প্রচারের সময় একজন আয়োজককে বলতে শোনা যায়, ইরানের জনসংখ্যা আট কোটি। ইরানি জনসংখ্যার ভিত্তিতে আমরা আট কোটি ডলার সংগ্রহ করতে চাই যা প্রেসিডেন্ট ট্রাম্পের মাথা কাটার পুরস্কার হিসেবে দেওয়া হবে।

এর আগে রবিবার ইরানের আইনপ্রণেতা আবুল ফজল আবু তোরাবি যুক্তরাষ্ট্রের প্রাণকেন্দ্রে হামলার হুমকি দেন। তিনি বলেন, ‘আমরা হোয়াইট হাউসেই হামলা করতে পারি, আমেরিকার মাটিতেই তাদের জবাব দিতে পারি। আমাদের সেই শক্তি আছে আর আল্লাহর ইচ্ছায় যথাযথ সময়ে আমরা জবাব দেব’।