এ কে এম ইকবাল ফারুক,চকরিয়া :

কক্সবাজারের চকরিয়ায় ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্যদিয়ে শেষ হয়েছে ‘ইউএনও কাপ গোল্ডকাপ ব্যাডমিন্টন টূর্ণামেন্ট ২০১৯-২০২০’। শনিবার (৪ জানুয়ারী) রাত ১০টায় ট্রপি নির্ধারনী ম্যাচে মুখোমুখি হয় ইউএনও’র নেতৃত্বাধীন হাসনাহেনা দলের ইরফান-অর্নব জুটি ও থানা টিমের এসআই গৌতম-রহমান মাস্টার জুটি। এ খেলায় চকরিয়া থানা টিমকে হারিয়ে চ্যাম্পিয়ন হয় ইউএনও’র নেতৃত্বাধীন হাসনাহেনা দল। টূর্ণামেন্টে ম্যান অব দ্যা সিরিজের পুরস্কার পান হাসনাহেনা দলের অর্নব। ফাইনাল খেলার পূর্বে তৃতীয়স্থান নির্ধারণী খেলায় রজনীগন্ধা দলকে হারিয়ে ম্যাচের তৃতীয় শক্তিশালী দল হিসেবে স্থান দখল করে নেয় পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের এরফান-স¤্রাট জুটি দল।

গত ২৯ ডিসেম্বর উপজেলার ১৮টি ইউনিয়নের ১৮টি টিম এবং পৌরসভার ১০টি, থানার একটি ও উপজেলা ক্রীড়া সংস্থার ৩টিসহ মোট ৩২টি দল নিয়ে নকআউট পদ্ধতিতে এ টূর্ণামেন্ট শুরু হয়। প্রতিদিন সন্ধ্যা ৬টা থেকে রাত ১১টা পর্যন্ত এ টূর্ণামেন্ট চলে। টূর্ণামেন্টের প্রতি রাতেই শতশত ক্রীড়ামোদি দর্শক উপজেলা প্রশাসনের শহীদ মিনার চত্বরে উপস্থিত হয়ে নিজেরা খেলা উপভোগ করার পাশাপাশি খেলোয়াড়দের উৎসাহিত করেন।

শনিবার রাতে টূর্ণামেন্টের ফাইনাল খেলা শেষে পুরস্কার বিতরণ অনুষ্ঠিত হয়। চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের সভাপতিত্বে ও অধ্যাপক সিন্টু কুমার চৌধুরীর সঞ্চালনায় অনুষ্ঠিত পুরস্কার বিতরণ অনুষ্টানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সাংসদ জাফর আলম।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কক্সবাজারের সহকারি পুলিশ সুপার (চকরিয়া সার্কেল) কাজী মো.মতিউল ইসলাম, উপজেলা সহকারি কমিশনার (ভুমি) তানভীর হোসেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. হামিদ উল্লাহ মিয়া, চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুর রহমান, চকরিয়া প্রেসক্লাবের সভাপতি এম.জাহেদ চৌধুরী, সিপিবি কর্মকর্তা মুনির চৌধুরী, আনসার-ভিডিপি কর্মকর্তা গণেশ যাদব, আইসিটি কর্মকর্তা জাহেদুল ইসলাম, উপজেলা পরিসংখ্যান কর্মকর্তা ইমন, উপজেলা ক্রীড়া সংস্থার শওকত হোসেন ও চকরিয়া পৌরসভার কাউন্সিলর মুজিবুর রহমান প্রমুখ। পরে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের হাতে ট্রপি তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিরা।