প্রেস বিজ্ঞপ্তি:

সুন্দর প্রকৃতিতে গড়ি সুস্থ জীবন, এই শ্লোগানে চ্যানেল আই প্রকৃতি মেলা ২০২০ উপলক্ষে পর্যটন নগরী কক্সবাজারে অনুষ্ঠিত হয়েছে র‌্যালী ও আলোচনা সভা। প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন কক্সবাজার শাখার উদ্যোগে আজ শুক্রবার সকালে কক্সবাজার কেন্দ্রীয় শহীদ মিনার থেকে বের করা হয় এক বর্ণাঢ্য র‌্যালী। র‌্যালীতে সরকারি-বেসরকারি কর্মকর্তা, গণমাধ্যমকর্মী নারীনেত্রী, জনপ্রতিনিধি, শিক্ষক, আইনজীবী, পরিবেশ কর্মী সহ নানা শ্রেণি পেশার মানুষ অংশ নেন।

র‌্যালী শেষে কক্সবাজার প্রেসক্লাব চত্বরে অনুষ্ঠিত হয় সংক্ষিপ্ত আলোচনা সভা। চ্যানেল আইয়ের কক্সবাজারস্থ স্টাফ রিপোর্টার সরওয়ার আজম মানিকের সভাপতিত্বে ও প্রকৃতি ও জীবন ফাউন্ডেশন কক্সবাজারের আহ্বায়ক মাসুদ উর রহমানের সঞ্চালনায় সংক্ষিপ্ত আলোচনা সভায় বক্তব্য রাখেন, কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক আশরাফুল আফসার, অতিরিক্ত পুলিশ সুপার আদিবুল ইসলাম, কক্সবাজার বন বিভাগের বিভাগীয় বন কর্মকর্তা হুমায়ুন কবির, কক্সবাজার প্রেসক্লাবের সভাপতি মাহবুবুর রহমান, কক্সবাজার জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক অনুপ বড়ুয়া অপু, সাংবাদিক ইউনিয়ন কক্সবাজারের সভাপতি মমতাজ উদ্দিন বাহারি, বন বিভাগের এসিএফ সোহেল রানা, কক্সবাজার পৌরসভার নারী কাউন্সিলর ইয়াসমিন আক্তার, কক্সবাজার কেন্দ্রীয় মহিলা সমিতির চেয়ারম্যান ফাতেমা আনকিস ডেজি প্রমুখ।

বক্তারা বলেন, সার্বিক পরিবেশ ও প্রতিবেশ রক্ষায় সকলকে একযোগে কাজ করতে হবে। আগামীর সুন্দর পরিবেশ বান্ধব বাংলাদেশ গড়তে সকলকে যার যার অবস্থান থেকে কাজ করতে হবে। আমাদের চারপাশের পরিবেশ প্রতিবেশ ঠিক না থাকলে আগামীর প্রজন্ম ভালো ভাবে বেড়ে উঠতে পারবে না। তাই আগামী প্রজন্মের জন্য একটি সুন্দর পৃথিবী গড়তে এক্যবদ্ধ ভাবে পরিবেশ রক্ষার বিকল্প নেই।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, দৈনিক জনকণ্ঠের স্টাফ রিপোর্টার এইচএম এরশাদ, দৈনিক দিনকালের স্টাফ রিপোর্টার নুরুল ইসলাম হেলালি, নারী সমাজ সেবিকা শামীমা আক্তার, বাংলাভিশনের এম আর খোকন, রোজী, দেশ-বিদেশ সম্পাদক আইয়ুব ইসলাম, ইয়েস এর ইব্রাহিম খলিল মামুন, এনভারমেন্ট পিপল এর রাশেদুল মজিদ, সমাজসেবক শরাফত উল্লাহ বাবুল, দৈনিক যুগান্তরের শফিউল্লাহ শফি, এটিএন বাংলার মোয়াজ্জেম হোসেন শাকিল, চ্যানেল টোয়েন্টিফোরের নুপা আলম, সময় টেলিভিশনের স্টাফ রিপোর্টার সুজাউদ্দিন রুবেল, বাংলা টিভির আমিনুল হক আমিন, ইত্তেফাকের সাঈদ আলমগীর, চট্টগ্রাম মঞ্চের মাহবুবুর রহমান, নদী পরিব্রাজক দলের ইসলাম মাহমুদ, কক্সবাজার-৭১ এর স.ম. ইকবাল বাহার চৌধুরীবার্তা ২৪ এর মহিব উল্লাহ মুহিব, গ্যাস উদ্দিন সিকদার, লোকমান হাকিম, দৈনিক পূর্বকোণ এর আরফাতুল মজিদ,মাস্টার শাহাদাত হোসেন, সাদ্দাম হোসেন, সিরাজ, জিয়াউল করিম, মুজিবুল হক, সাইফুল ইসলাম, আবদুল্লাহ নয়ন, হিমছড়ির ছৈয়দ আলম, আজিম নিহাদ, তারেক, জুয়েল প্রমুখ।

  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •