এম.মনছুর আলম, চকরিয়া :
চকরিয়া পৌরশহরেরর বিশিষ্ঠ ব্যবসায়ী বিদ্যেৎসাহী ও দানবীর হাজী নুর আহমদ সওদাগর (৬২) ইন্তেকাল করেছেন। ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন। বৃহস্পতিবার (২জানুয়ারী) ভোর ৫টায় তিনি ঢাকাস্থ এ্যাপোলো হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় জীবনের শেষ নি:শ্বাস ত্যাগ করেন। মৃত্যকালে তার স্ত্রী, ৫ ছেলে ও ২ মেয়ে ছিল।
হাজ্বী নুর আহমদ সওদাগর চকরিয়া পৌরসভা ৩নম্বর ওয়ার্ডের তরছঘাট এলাকার বাসিন্দা।
মৃত্যুর পূর্বে পর্যন্ত তিনি চকরিয়া বায়তুশ শরফ জামে মসজিদ পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক, চকরিয়া মহিলা কলেজ ও চকরিয়া কোরক বিদ্যাপীঠের আজীবন দাতা সদস্য এবং চকরিয়া বাটাখালী নূরীয়া দাখিল মাদ্রাসা ও এতিমখানার প্রতিষ্ঠাতা ছিলেন। এ ছাড়াও তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ব্যবসায়ী ও সামাজিক সংগঠনের সাথে জড়িত ছিলেন।
শুক্রবার সকাল ১১টায় চকরিয়া পৌরসভার সিকদারপাড়া জামে মসজিদ সংলগ্ন মাঠে মরহুমের নামাজে জানাযা অনুষ্টিত হবে। ওই দিন দুপুরে তাকে পারিবারিক সামাজিক কবরস্থানে দাফন করা হবে।
এদিকে হাজ্বী নূর আহমদ সওদাগরের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বিএনপি’র জাতীয় স্থায়ী কমিটির সদস্য, সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী আলহাজ্ব সালাহ উদ্দিন আহমদ, কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের এমপি আলহাজ্ব জাফর আলম, সাবেক সংসদ সদস্য এ্যাডভোকেট হাসিনা আহমেদ, সাবেক সংসদ সদস্য হাজ্বী মোহাম্মদ ইলিয়াছ, চকরিয়া পৌরসভার সাবেক চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব আনোয়ারুল হাকিম দুলাল, চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সাঈদী, চকরিয়া পৌরসভার মেয়র মো.আলমগীর চৌধুরী, চকরিয়া উপজেলা বিএনপির সভাপতি আলহাজ্ব মিজানুর রহমাস চৌধুরী খোকন মিয়া, সাবেক মেয়র ও পৌরসভা বিএনপির সভাপতি আলহাজ্ব নুরুল ইসলাম হায়দার, চকরিয়া কলেজের অধ্যক্ষ একেএম গিয়াস উদ্দিন, চকরিয়া মহিলা কলেজের অধ্যক্ষ এস এম মনজুর আলম, চকরিয়া কোরক বিদ্যাপীঠের প্রধান শিক্ষক নুরুল আখের, চকরিয়া পৌরসভা আওয়ামীলীগের সভাপতি জাহেদুল ইসলাম লিটু, সাধারণ সম্পাদক আতিক উদ্দিন চৌধুরীসহ বিভিন্ন স্কুল-কলেজ-মাদ্রাসার শিক্ষক এবং সামাজিক সংগঠনের নেতৃবৃন্দরা।