এ কে এম ইকবাল ফারুক, চকরিয়া:

‘সমাজ সেবায় দেশ গড়ি, সামাজিক নিরাপত্তা নিশ্চিত করি’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে কক্সবাজারের চকরিয়ায় বর্ণাঢ্য আয়োজনে পালিত হয়েছে জাতীয় সমাজসেবা দিবস ২০২০। দিবসটি উপলক্ষে বৃহস্পতিবার (২ জানুয়ারী) সকাল ১০টায় উপজেলা পরিষদ চত্বর থেকে একটি বর্ণাঢ্য র‌্যালী বের করা হয়। র‌্যালীটি চকরিয়া পৌরশহরের কয়েকটি গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ শেষে উপজেলা পরিষদের হলরুম মোহনা মিলনায়তনে গিয়ে পূর্ব নির্ধারিত আলোচনা সভা মিলিত হন। পরে সেখানে পুরস্কার বিতরণী অনুষ্টিত হয়। উপজেলা প্রশাসন ও উপজেলা সমাজসেবা অধিদপ্তর এসব অনুষ্ঠানের আয়োজন করে।

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের সভাপতিত্বে ও উপজেলা সমাজসেবা কর্মকর্তা হামিদউল্লাহ মিয়ার সঞ্চালনায় অনুষ্টিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সাংসদ জাফর আলম এমএ। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ফজলুল করিম সাঈদী ও চকরিয়া পৌরসভার মেয়র মো.আলমগীর চৌধুরী।

প্রধান অতিথির বক্তব্যে সাংসদ জাফর আলম এমএ বলেন, দেশের উন্নয়নে সমাজসেবীরা গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্বাধীনতার পর যখন দেশের দায়িত্ব নেন তখন থেকেই তিনি সমাজের উন্নয়নে কাজ শুরু করেন। তারই ধারবাহিকতায় বঙ্গবন্ধু কন্যা, বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা সমাজের এবং দেশের উন্নয়নে নিরলষভাবে কাজ করে যাচ্ছেন। প্রধানমন্ত্রীর সেই পরিশ্রম যাতে বৃথা না যায় সেদিকে নজর রেখে আমাদের সকলকে একযোগে কাজ হবে। সমাজের প্রতিটি মানুষ যদি নিজ নিজ অবস্থান থেকে সমাজের উন্নয়নে কাজ করে তাহলে দেশ আরো বহুদুর এগিয়ে যাবে।

অনুষ্টানে আরো বক্তব্য রাখেন চকরিয়া উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান মকছুদুল হক ছুট্ট, সহকারি কমিশনার (ভুমি) তানভীর হোসেন ও চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো.হাবিবুর রহমান প্রমুখ। এ সময় সাহারবিল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মহসিন বাবুল, এ্যাডভোকেট শহিদ উল্লাহ ও চকরিয়া পৌরসভার সচিব মাসউদ মোরশেদ এবং উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, বিভিন্ন ইউনিয়নের জনপ্রতিনিধি, রাজনৈতিক-সামাজিক নেতৃবৃন্দ, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানগণসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।

আলোচনা সভা শেষে সমাজ সেবায় বিশেষ অবদানের স্বীকৃতি স্বরূপ বদরখালী এতিমখানাকে শ্রেষ্ঠ এতিমখানা, সেচ্ছাসেবী সংস্থা দীপকে সেরা সেচ্ছাসেবী সংস্থা এবং শ্রেষ্ট সমাজসেবী হিসেবে শংকর দাশকে পুরষ্কার প্রদান করা হয়।

এছাড়াও অনুষ্ঠানে চকরিয়া পৌরসভার ৩ নম্বর ওয়ার্ডের মোজাম্মেল হক নামে এক ব্যক্তিকে ১০ হাজার টাকার আর্থিক অনুদানের চেক তুলে দেন অনুষ্ঠানের প্রধান অতিথি সাংসদ জাফর আলম এমএ। স¤প্রতি মোজাম্মেল হকের মেয়ের শরীর আগুনে পুড়ে যায়।

  •  
  •  
  •  
  •   
  •  
  •  
  •  
  •