cbn  

নুরুল আমিন হেলালী :

ইংরেজী নতুন বছরের প্রথম দিন বুধবার (১জানুয়ারী ২০২০) নতুন বইয়ের আনন্দে মাতোয়ারা ঈদগাঁওয়ের ক্ষুদে শিক্ষার্থীরা। সারা দেশের ন্যায় সদর উপজেলার ঈদগাঁওতে প্রথম থেকে নবম শ্রেণী পর্যন্ত শিক্ষার্থীদের মধ্যে বিনামূল্যে পাঠ্যবই বিতরণ করা হয়েছে। সদরের স্ববনামধন্য বিদ্যাপীঠ ঈদগাহ আদর্শ শিক্ষা নিকেতনে বই উৎসব’ অনুষ্টানের আয়োজন করা হয়েছে। বিদ্যালয় পরিচালনা পর্ষদ সভাপতি কামরুল হক চৌধুরীর সভাপতিত্বে অনুষ্টিত বই বিতরণ উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংরক্ষিত মহিলা আসনের সাংসদ কানিজ ফাতেমা আহমদ। বিশেষ অতিথি ছিলেন সদর আ’লীগ সাধারণ সম্পাদক মাহমুদুল করিম মাদু,চৌফলদন্ডী ইউপি চেয়ারম্যান ওয়াজ করিম বাবুল,পরিচালনা পর্ষদ সদস্য নুরুল ইসলাম,শামিম শহিদ। স্বাগত বক্তব্য রাখেন প্রধান শিক্ষক শহিদুল হক। অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন চৌফলদন্ডী ইউনিয়ন আ’লীগ সাধারণ সম্পাদক শাহজান মনির,সাংসদের ব্যক্তিগত সহকারী অধ্যাপক এচারুল হক,মুক্তিযোদ্ধা সন্তান নুরুল হাকিম নুকি,ছাত্রলীগ নেতা লোটাস প্রমুখ। অনুষ্টানের শুরুতে সহকারী প্রধান শিক্ষক আবচার উদ্দিনের নেতৃত্বে অতিথিদের ফুলের তোড়া দিয়ে শুভেচ্ছা জানানো হয়। প্রধান অতিথি বলেন, বছরের প্রথমদিন সকল শিক্ষার্থীদের হাতে নতুন বই দিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ইতিহাস সৃষ্টি করেছেন। এছাড়া বিদ্যালয়ের সার্বিক অবস্থা দেখে তিনি সন্তুষ্টি প্রকাশ করেন। পাশাপাশি সদ্য প্রকাশিত জেএসসি পরীক্ষার চমকপ্রদ সাফল্যে তিনি সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান। এবং ভবিষ্যতে বিদ্যালয়ে সার্বিক সহযোগিতারও আশ্বাস দেন।
এছাড়া আনন্দ ও উৎসবমুখর পরিবেশে বছরের শুরুতে ঈদগাঁও’র সকল শিক্ষা প্রতিষ্টানে বিনামূল্যে সরকারের দেওয়া নতুন বই বিতরণ করা হয়েছে।
সূত্রমতে,২০১০ সাল থেকে বিনামূল্যে বই বিতরণ শুরু করে সরকার। প্রতি বছর জানুয়ারি মাসের প্রথমদিন সকল প্রতিষ্টানের শিশুদের হাতে বই তুলে দেওয়া ‘বই উৎসব’ একটি রেওয়াজে পরিণত হয়েছে। সেজন্য নতুন বছরের জানুয়ারি মাসের প্রথম তারিখে উৎসবমুখর পরিবেশে সর্বস্তরের শিশু-কিশোর শিক্ষার্থীরা পাঠ্যপুস্তক উৎসবে শামিল হয়ে থাকে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •