আলাউদ্দিন. লোহাগাড়া

লোহাগাড়ায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী মুজিব বর্ষ উপলক্ষে মহাসড়কের পাশে থাকা ময়লা আবর্জনার পরিষ্কার-পরিচ্ছন্ন অভিযান শুরু করা হয়েছে।

মঙ্গলবার (৩১ ডিসেম্বর ) সকাল ১১টায় চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের উপজেলার আলহাজ্ব মোস্তাফিজুর রহমান কলেজের সামনে ও বিভিন্ন স্থান থেকে ময়লা-আবর্জনার স্তূপ অপসারণ কাজের সূচনা করা হয়।

এ সময় উপস্থিত ছিলেন লোহাগাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল, লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার মুহাম্মদ তৌছিফ আহমেদ, উপজেলা সহকারী কমিশনার(ভূমি) পদ্মাসন সিংহ,লোহাগাড়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক,বটতলী শহর পরিচালনা কমিটির আহবায়ক সালাহ উদ্দিন হিরু,লোহাগাড়া উপজেলা ব্রিক ফিল্ড মালিক সমিতির সভাপতি, উপজেলা ক্রীড়া সংস্থার অর্থ সম্পাদক শাহাব উদ্দিন চৌধুরী,অালহাজ্ব মোস্তফিজুর রহমান বিশ্ববিদ্যালয় কলেজের প্রভাষক মুহাম্মদ ইব্রাহীম খলিল, যুবনেতা খাজত আলমসহ অন্যান্যরা।

জানা যায়, দীর্ঘদিন যাবৎ চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের দু’পাশে ময়লা-আবর্জনার স্তূপ ছিল। এতে বিপাকে পড়তে হয়েছে সাধারণ পথচারীদের। দুর্গন্ধে হাঁটা দায় হয়ে পড়ে রাস্তায়। এলাকায় পরিবেশ দূষণের পাশাপাশি মশার উপদ্রবও বাড়ে।

লোহাগাড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল জানান, যত্রতত্র ময়লা-আবর্জনা ফেলার কারণে মহাসড়কে অসাধ্য হয়ে পড়ে। এখন থেকে জনসাধারণ দিনে আর কোনো ময়লা ফেলবে না। ময়লা ফেলার জন্য রাজঘাটা ডাম্পিং ষ্টেশন করা হয়েছে।

তিনি আরো বলেন,ময়লা-আবর্জনা পরিষ্কার করার পর এই স্থানে একটি ফুলের বাগান করা হবে ।