চকরিয়ায় টেকাব প্রকল্পের কম্পিউটার প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রশিক্ষনার্থীদের সঙ্গে ইউএনও

এম.জিয়াবুল হক,চকরিয়া :

চকরিয়া যুব উন্নয়ন অধিদপ্তর আয়োজিত ও চকরিয়া যুব পরিষদ’র সার্বিক সহযোগিতায় টেকাব প্রকল্পের উদ্যোগে কম্পিউটার প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার কর্মশালার সমাপনী ক্লাস নিয়েছেন অনুষ্ঠানের প্রধান অতিথি চকরিয়া উপজেলা নির্বাহী অফিসার নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান। প্রশিক্ষনার্থীদের উদ্দেশ্যে ইউএনও শিবলী নোমান বলেন, যুব সমাজকে আধুনিক তথ্য প্রযুক্তি নির্ভর একটি “ডিজিটাল বাংলাদেশ” হিসেবে রূপান্তর করতে এই প্রশিক্ষণ গুরুত্বপূর্ণ ভুমিকা রাখবে।

এই ধরনের কর্মমুখী প্রশিক্ষণ গ্রহণ করে ইভটিজিং, মাদকসহ বিভিন্ন অপকর্ম থেকে দূরে থেকে নিজেকে একজন দক্ষ আত্মকর্মী হিসেবে গড়ে তোলার জন্য চকরিয়ার সকল যুবদের প্রতি আহ্বান জানান এবং যুব উন্নয়ন অধিদপ্তর ও চকরিয়া যুব পরিষদকে যুব সমাজকে নিয়ে তাদের কার্যক্রম আরো বেগবান করার তাগিদ দেন। তিনি মনে করেন, যুব সমাজকে আত্মকর্মী হিসেবে গড়ে তুলতে পারলে ২০৪১ সালের মধ্যে চকরিয়া উপজেলা একটি মড়েল উপজেলায় রূপান্তর করা অসম্ভব কিছু নয়।

প্রশিক্ষণার্থীদের পক্ষ থেকে চকরিয়া যুব পরিষদ সভাপতি তানজিনুল ইসলাম কক্সবাজার জেলার শ্রেষ্ঠ ইউএনও নির্বাচিত হওয়ায় চকরিয়া যুব পরিষদের পক্ষ থেকে ইউএনও নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানকে অভিনন্দন জানান।

তিনি বলেন,উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগীতায় যুব সমাজকে দক্ষ আত্মকর্মী হিসেবে গড়ে তুলতে অবিশ্রান্ত কাজ করে যাচ্ছে চকরিয়া যুব পরিষদ। তিনি আরো বলেন, যুব সমাজ আলোর মুখ দেখলে উজ্জ্বল হবে সোনার বাংলা। উজ্জ্বীবিত হবে জাতি। এতে সকলকে নিজ নিজ অবস্থানে সক্রিয় হয়ে চকরিয়া যুব পরিষদ’র প্রতিটি উদ্যোগ বাস্তবায়নে সহযোগিতা করতে হবে।

অনুষ্টানে উপস্থিত ছিলেন চকরিয়া যুব পরিষদ স্থায়ী কমিটি সদস্য আসাদুজ্জামান তওহিদ, মো শাহীন, নির্বাহী সদস্য উত্তম পাল,আনিসুর রহমান, মো ইউনুস, আব্দুল্লাহ আল ফারুক লোটাস সহ সকল নেতৃবৃন্দ ও প্রশিক্ষণার্থীবৃন্দ।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •