শাহেদ মিজান,  সিবিএন:
পরিবেশ ছাড়পত্র ছাড়া হোটেল পরিচালনা করার দায়ে কক্সবাজার শহরের হোটেল-মোটেল জোনের হোয়াইট অর্কিট গেস্টহাউস, আলম গেস্ট হাউস ও বে -ভউ গেস্ট হাউসকে ৪০ হাজার টাকা করে এক লাখ ২০ হাজার টাকা জরিমানা করেছে পরিবেশ অধিদপ্তর। গত ২৯ ডিসেম্বর পরিবেশ অধিদপ্তর চট্টগ্রাম অঞ্চলের পরিচালক মোয়াজ্জাম হোসেন স্বাক্ষরিত এক নোটিশে এই তথ্য জানানো হয়েছে।

নোটিশে বলা হয়েছে, কলাতলীতে অবস্থিত হায়াইট অর্কিট গেস্টহাউস, আলম গেস্ট হাউস ও বে -ভউ গেস্ট হাউসকে পরিবেশ ছাড়পত্র ছাড়ায় দীর্ঘদিন ধরে কর্র্র্র্তৃপক্ষ তাদের হোটেলগুলো পরিচালনা করে আসছে। হোটেল পরিচালনা করতে পরিবেশ ছাড়পত্র বাধ্যগত হলেও ওই হোটেলের কর্তৃপক্ষ তা নেয়নি। এমনকি একাধিক বার নোটিশ করা হলেও তারা তা আমলেও নেয়নি। তা পরিবেশ অধিদপ্তর আইন প্রক্রিয়া সম্পন্ন করে এই তিন হোটেলকে আর্থিক জরিমানা করেছে। জরিমানার অর্থ বেঁধে দেয়া নির্দিষ্ট সময়ের পরিশোধ করতে নির্দেশ দেয়া হয়েছে। তা না হলে ব্যবস্থা নেয়া হবে।

এ ব্যাপারে পরিবেশ অধিদপ্তর কক্সবাজারের উপ-পরিচালক মোঃ নূরুল আমিন বলেন, কোনো অভিযান নয়; পরিবেশ অধিদপ্তরের এক প্রক্রিয়ায় তিন হোটেলকে আর্থিক জরিমানা করা হয়েছে।