প্রেস বিজ্ঞপ্তি:

২৮ ডিসেম্বর ২০১৯ তারিখে (শনিবার) বাংলাদেশ সেনাবাহিনীর ১০ম পদাতিক ডিভিশনের উদ্যোগে ও সার্বিকতত্ত্বাবধানেলায়ন্স চক্ষু হাসপাতাল চট্টগ্রাম এর সহযোগিতায় কক্সবাজারের পেকুয়া উপজেলার শীলখালী উচ্চ বিদ্যালয় মাঠে”চক্ষুশিবির- ২০১৯” পরিচালিত হয়। উক্ত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন ১০ পদাতিক ডিভিশনের সেনা কর্মকর্তাবৃন্দ ও লায়ন্স চক্ষু হাসপাতাল চট্টগ্রাম মেডিকেল টিমের সদস্যবৃন্দ।

দিনব্যাপি পরিচালিত এই চক্ষু শিবিরে রামু সেনানিবাসের সিএমএইচ,৫৫ ফিল্ড অ্যাম্বুলেন্স,১০১ ফিল্ড অ্যাম্বুলেন্স ও লায়ন্স হাসপাতালচট্টগ্রামের মেডিকেল অফিসারদের সমন্বয়ে ৩৮৫ জন রোগীকে বিনামূল্যে আধুনিক চক্ষু চিকিৎসা প্রদান করা হয় এবং ৫৫ জন রোগীকে বিনামূল্যে চোখের ছানি অপারেশনের জন্য চূড়ান্তভাবে নির্বাচিত করা হয়।তন্মধ্যে ৩৫ জন রোগীকে ০২ জানুয়ারি ২০২০ তারিখে সেনাবাহিনীর তত্ত্বাবধানে লায়ন্স চক্ষু হাসপাতাল চট্টগ্রাম প্রেরণ করা হবে এবং অবশিষ্ট রোগীদেরকে পর্যায়ক্রমে লায়ন্স চক্ষু হাসপাতাল কর্তৃক নির্ধারিত তারিখে চোখের ছানি অপারেশনের জন্য চট্টগ্রামে প্রেরণ করা হবে। এই ক্যাম্পেইনের মাধ্যমে অসচ্ছল ও গরীব রোগীদের মাঝে সেনাবাহিনীর পক্ষ থেকে বিনামূল্যে চোখের ড্রপ, প্রয়োজনীয় ওষুধ ও চশমা বিতরণ করা হয়।

সেনাবাহিনী কর্তৃক স্থানীয় অসহায় ও দুস্থ লোকজনের মাঝে সুচিকিৎসা সেবা প্রদানের এই প্রয়াস অদূর ভবিষ্যতেও বহাল থাকবে বলে জানিয়েছেন ১০ পদাতিক ডিভিশনের জিওসি ও এরিয়া কমান্ডার কক্সবাজার এরিয়া, মেজর জেনারেল মোঃ মাঈন উল্লাহ চৌধুরী।

উল্লেখ্য যে, সমাজের অসহায় ও দুঃস্থ মানুষের চিকিৎসা সেবায় এই বছরে রামু সেনানিবাস কর্তৃক এই অঞ্চলে ৩য় বারের মতো চক্ষু শিবির ক্যাম্পেইনের আয়োজন করা হলো।