মোঃ জয়নাল আবেদীন টুক্কু,নাইক্ষ্যংছড়ি :
কক্সবাজারের রামু উপজেলার কচ্ছপিয়ায় হিফজুল কুরআন প্রতিযোগীতা ও নবীন হাফেজদের সংর্বধনা অনুষ্ঠান শেষ হয়েছে। শুক্রবার (২৭ ডিসেম্বর) এ অনুষ্ঠানের আয়োজন করে কচ্ছপিয়া হুফ্ফাজুল কুরআন ঐক্য পরিষদ কর্তৃক আয়োজিত এ অনুষ্ঠান সকাল সাড়ে ১০ টায় ক গ্রুপের এবং বাদে জুমা খ গ্রুপের প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। এতে অংশ নেয় ১৮টি হেফজ খানার ৩৪ জন প্রতিযোগী।

এতে এক গ্রুপ থেকে ৫ জন করে মোট ১০ জন প্রতিযোগী বিজয় লাভ করে। বিজয়ীদের সনদ ও নবিন হাফেজদের সংবর্ধনা দেওয়া হয়। নবিন হাফেজদের সম্মানা স্বরুপ ক্রেস্ট প্রদান ও অন্যান্য বিষয়ে প্রায় অর্ধশতাধিক পুরস্কার প্রদান করেন নবগঠিত কচ্ছপিয়ার এ সংগঠনটি।

সকাল ১০ টায় শুরু হওয়া এ প্রতিযোগীতায় বিচারকের দায়িত্ব পালন করেন ক্বারী হাফেজ মোঃ ফরহাদ হোসেন, পটিয়া, চট্টগ্রাম, ক্বারী মওলানা হুমায়ুন রশিদ, জামেয়াতুল উলুম মাদ্রাসা, রামু,হাফেজ ক্বারী ইউনুছ মা’হাদ মাস আব বিন উমাইর (রঃ), মধ্যম পোকখালী।

এসময় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কচ্ছপিয়া কে.জি স্কুলের প্রতিষ্ঠাতা ও নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের প্রধান উপদেষ্টা সাংবাদিক মাঈনুদ্দিন খালেদ,হাফেজ শামশুল হুদা, হাফেজ আবদুল হাই,
নাইক্ষ্যংছড়ি প্রেসক্লাবের প্রচার ও দপ্তর সম্পাদক ও কচ্ছপিয়া উচ্চ বিদ্যালয়েরর পরিচলানা কমিটির সদস্য সাংবাদিক মোঃ জয়নাল আবেদীন টুক্কু।

এ দিন বিকেলে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কচ্ছপিয়া ইউনিয়র পরিষদ চেয়ারম্যান আবু মোঃ ইসমাঈল নোমান,বিশেষ অতিথি ছিলেন, আলহাজ্ব আবু আবদুল্লাহ মোঃ জহিরুদ্দীন বদরু,,সমাজ সেবক শফিউল আকবর হেলাল,মৌলানা নুরুল হক,মৌলানা নুরুল ইসলাম,মওলনা মোঃ ইউসুফ,সংগীত শিল্পী আনোয়ার হোসেন আজাদ,আবু তালেপ প্রমূখ। অনুষ্ঠান পরিচালনা করেন কচ্ছপিয়া হুফ্ফাজুল কুরআন ঐক্য পরিষদের সভাপতি হাফেজ আতিকুর রহমান রাসেল। তাকে সহায়তা করেন এ পরিষদের সাধারণ সম্পাদক হাফেজ রিয়াজ উদ্দিন তারিফসহ সংগঠনের সকল সদস্য। অত্যন্ত সুন্দরভাবে অনুষ্ঠানটি সম্পন্ন হয়।

উল্লেখ্য, এর আগে ২০১৭ সালে প্রথমবারের মতো কচ্ছপিয়া,গর্জনিয়া,নাইক্ষ্যংছড়ি সদর ও দৌছড়ি ইউনিয়ন মিলে কচ্ছপিয়া আলহাজ্ব ফজলুল-আজিজা ফাউন্ডেশন এ প্রতিযোগীতার আয়োজন করেছিলো কচ্ছপিয়া কে.জি স্কুল মাঠে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •