প্রেস বিজ্ঞপ্তি: 

শিশুদের সংবাদ তৈরীর কৌশল ও সাংবাদিকতার মৌলিক বিষয় সম্পর্কে দুইদিনের কর্মশালা কক্সবাজারে সনদপত্র বিতরণ ও আলোচনা সভার মধ্য দিয়ে শেষ হয়েছে ।

হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের আয়োজনে ‘বলব আমাদের কথা শ্লোগানে’- কক্সবাজার প্রেসক্লাব মিলনায়তনে শুক্রবার বিকালে এ কর্মশালার সমাপ্তি হয়।

কর্মশালার সমাপণী দিনের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে কক্সবাজারের অতিরিক্ত জেলা প্রশাসক ( শিক্ষা ও আইসিটি ) মো. আল-আমিন পারভেজ বলেন, “সংবাদ মাধ্যমে শিশুবিষয়ক সংবাদের দৈন্যতা কাটাতে এ কর্মশালা অগ্রণী ভূমিকা পালন করবে। এতে অংশগ্রহণকারি ক্ষুদে সাংবাদিকরা শিশু বয়স থেকে নিজেদেরকে সংবাদ মাধ্যমের যোগ্যতর কর্মি হিসেবে গড়ে তুলতে সক্ষম হবে। ”

হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের এ কার্যক্রম প্রসংশনীয় মন্তব্য করে ক্ষুদে সাংবাদিকদের উদ্দেশ্যে অতিরিক্ত জেলা প্রশাসক বলেন, ‘এ কর্মশালা নতুন প্রজন্মকে সংবাদ মাধ্যমে গুণগত মানসম্পন্ন কর্মি উপহার দেয়ার পাশাপাশি সংবাদ পরিবেশনের ক্ষেত্রেও পরিবর্তন আনতে সক্ষম হবে। শিশু বয়স থেকে সেই বীজরোপন করে গেলো হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম। ”

কর্মশালায় ‘শিশু আইন ও শিশু অধিকার’ বিষয়ে উপস্থাপনা প্রদান করেন কক্সবাজারের সাংবাদিক নেতা জাহেদ সরওয়ার সোহেল।

বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকমের চট্টগ্রাম আঞ্চলিক অফিসের প্রধান মিন্টু চৌধুরীর সভাপতিত্বে এবং কক্সবাজার জেলা প্রতিনিধি শংকর বড়–য়া রুমির সঞ্চালনায় সমাপণী অনুষ্ঠানে অতিথি ছিলেন, সাংবাদিক মুহাম্মদ আলী জিন্নাত, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) কেন্দ্রিয় সদস্য মুজিবুল ইসলাম, কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহেদ সরওয়ার সোহেল ও সাংগঠনিক সম্পাদক ফরহাদ ইকবাল, জেলা খেলাঘর আসরের সাধারণ সম্পাদক করিম উল্লাহ প্রমুখ।

আলোচনা সভা শেষে কর্মশালায় অংশগ্রহণকারি শিশু সাংবাদিকদের মাঝে সনদপত্র বিতরণ করেন অতিরিক্ত জেলা প্রশাসকসহ উপস্থিত অন্য অতিথিরা।

২০১২ সাল থেকে জাতিসংঘের শিশু তহবিল সংস্থা-ইউনিসেফের সহায়তায় চালু হয় শিশুদের নিয়ে সংবাদসেবার কার্যক্রম ‘হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিাফোর ডটকম’।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •