এ কে এম ইকবাল ফারুক, চকরিয়া:

কক্সবাজারের চকরিয়ায় চার দিনব্যাপী ১১তম উপজেলা স্কাউট সমাবেশের উদ্বোধন করা হয়েছে। শুক্রবার (২৭ ডিসেম্বর) সকাল ১০টায় পৌরসভার শেখ রাসেল মিনি স্টেডিয়ামে আনুষ্ঠানিকভাবে এ স্কাউট সমাবেশের উদ্বোধন করেন কক্সবাজার-১ (চকরিয়া-পেকুয়া) আসনের সাংসদ জাফর আলম। বাংলাদেশ স্কাউট চকরিয়া উপজেলা শাখা এ অনুষ্ঠানের আয়োজন করে।

স্কাউটের উপজেলা সভাপতি ও চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের সভাপতিত্বে অনুষ্ঠিত স্কাউট সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাংসদ জাফর আলম। এ সময় তিনি বলেন, একজন ছাত্রের ব্যক্তিগত জীবন ও জাতীয় জীবনে স্কাউটের ভুমিকা অপরিসীম। স্কাউট শিক্ষার্থীদের শারীরিক, বুদ্ধিবৃত্তিক, সামাজিক ও আধ্যাত্মিক এবং মানসিক দিকগুলো বিকাশে গুরুত্বপূর্ণ ভুমিকা রাখার পাশাপাশি রাষ্ট্রের দায়িত্বশীল নাগরিক হিসেবে ভুমিকা রাখতে পারে। তাই আমাদের সবাইকে স্কাউটসের মন্ত্রে উজ্জীবিত হয়ে দায়িত্বশীল নাগরিক হিসেবে দেশ ও জাতীর কল্যাণে কাজ করতে হবে।

অনুষ্টানের শুরুতে জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে জাতীয় পতাকা উত্তোলন করা হয়। পরে শুরু হয় অনুষ্ঠানের বিভিন্ন ইভেন্ট। স্কাউট সমাবেশ উপলক্ষে চকরিয়া উপজেলার বিভিন্ন বিদ্যালয়ের স্কাউট দলের পক্ষ থেকে মগবাজারস্থ মিনি স্টেডিয়ামে তাবু টাঙ্গানো হয়। এসব তাবুতে চার দিনব্যাপী অবস্থান নিয়ে স্কাউট দলের সদস্যরা বিভিন্ন ইভেন্টে অংশ গ্রহণ করবে। আগামী ৩০ ডিসেম্বর তাবু জলসার মাধ্যমে উপজেলা স্কাউট সমাবেশের সমাপ্তি ঘটবে।

এ সময় কাকারা শাহ ওমরাবাদ উচ্চ বিদ্যালয়ের সাবেক প্রধান শিক্ষক মাহামুদুর রহমান, চিরিংগা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান জসীম উদ্দিন, মগনামা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শরাফত উল্লাহ চৌধূরী ওয়াসিম, চকরিয়া উপজেলা স্কাউটের সাধারণ সম্পাদক নুরুল হুদা ও প্রোগ্রামার আনসারুল করিমসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।