প্রেস বিজ্ঞপ্তি:
আমাদের জনসংখ্যার বড় একটা অংশ তথা শতকরা প্রায় ৪০ জনই শিশু। সেই তুলনায় সংবাদমাধ্যমে শিশুবিষয়ক সংবাদের পরিমাণ অনেক কম। কিন্তু বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম শিশুদের সম্পৃক্ততকরণ কর্মসূচী ‘হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম’ এর তৎপরতার মাধ্যমে এই চিত্রে পরিবর্তন আনতে সক্ষম হবে।

এমনটি মন্তব্য করেছেন কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবু তাহের।

বৃহস্পতিবার সকালে কক্সবাজার প্রেসক্লাব মিলনায়তনে শুরু হওয়া ‘হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম’ এর দুইদিনব্যাপী কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

কর্মশালায় অংশগ্রহণকারী শিশু সাংবাদিকদের উদ্দ্যেশে আবু তাহের বলেন, ‘বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম’ এর এ কার্যক্রম আগামী প্রজন্মকে ‘সংবাদমাধ্যম’ সম্পর্কে জানার আগ্রহ সৃষ্টির পাশাপাশি নিজেদেরকে এ জগতের দক্ষ, পেশাদার ও নৈতিকতা সম্পন্ন কর্মি হিসেবে গড়ে তুলতে সহায়ক ভূমিকা পালন করছে। যা সংবাদজগতে অভূতপূর্ব নতুনত্বই।

সাংবাদিক মোহাম্মদ জুনাইদের সভাপতিত্বে ও বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম কক্সবাজার জেলা প্রতিনিধি শংকর বড়–য়া রুমির সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে অতিথি ছিলেন কক্সবাজার সাংবাদিক ইউনিয়নের দপ্তর সম্পাদক নুপা আলম।

উদ্বোধনী অনুষ্ঠানে শিশু সাংবাদিকদের অভিভাবকরাও উপস্থিত ছিলেন।

কর্মশালায় ‘হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম’ এর কার্যক্রম সম্পর্কে উপস্থাপন ও প্রশিক্ষণদান করেন বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম এর চট্টগ্রাম আঞ্চলিক অফিসের প্রধান মিন্টু চৌধুরী।

কর্মশালায় কক্সবাজারের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২০ জন শিক্ষার্থী (শিশু সাংবাদিক) অংশগ্রহণ করেন।

‘বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম’ বাংলাদেশের সর্বপ্রথম ইনটারনেট পত্রিকা হিসেবে বিগত ২০০৭ সাল থেকে বাংলা ভাষার শিশুদের জন্য প্রথম সাইট ‘কিডস ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম’ চালু করে। এরপর গত ২০১২ সাল থেকে জাতিসংঘের শিশু তহবিল সংস্থা-ইউনিসেফ এর সহায়তায় চালু হয় শিশুদের নিয়ে সংবাদসেবার কার্যক্রম ‘হ্যালো ডট বিডিনিউজ টোয়েন্টিফোর ডটকম ’।

যা আজ ‘হ্যালো’ হিসেবে পরিচিতির পাশাপাশি বাংলাদেশে তো বটে, সারাবিশ্বেও বাংলা ভাষা-ভাষী শিশুদের জন্য সর্বপ্রথম সংবাদসেবার সাইট হিসেবে প্রতিষ্ঠিত হয়েছে।

আজ শুক্রবার বিকালে কর্মশালায় অংশগ্রহণকারি শিশু সাংবাদিকদের সনদপত্র বিতরণ অনুষ্ঠানের মধ্যদিয়ে ‘হ্যালো’ এর দুইদিনব্যাপী কর্মসূচী সম্পন্ন হবে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •