জে.জাহেদ,চট্টগ্রাম:

রীতিমত চমক দেখালেন ওয়াসিকা, স্বপদে আমিন-দীপঙ্কর
বাংলাদেশ আওয়ামী লীগের দ্বিতীয় দফায় ঘোষিত কেন্দ্রীয় কমিটিতে চমক হিসেবে অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদকের দায়িত্ব দেওয়া হয়েছে আওয়ামীলীগের প্রয়াত প্রেসিডিয়াম সদস্য আতাউর রহমান খান কায়সারের কন্যা ওয়াসিকা আয়েশা খান এমপিকে।

বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) রাত সোয়া ৯টার পর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের কমিটিতে নতুন করে স্থান পাওয়া ৩২ জন নেতার নাম ঘোষণা করেন।

ঘোষিত কমিটিতে স্বপদেই বহাল রাখা হয়েছে উপ প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম আমিনকে এবং কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য পদে রয়েছেন রাঙ্গামাটির সাংসদ দীপঙ্কর তালুকদারও
ওয়াসিকা আয়েশা খানকে প্রয়াত আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আতাউর রহমান কায়সারের কন্যা ও কেন্দ্রীয় মহিলা আওয়ামী লীগের সহ সভাপতি এবং টানা দ্বিতীয়বারের মতো নারী সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন।

বলা যায়, বাংলাদেশ আওয়ামীলীগের পূর্ণাঙ্গ কমিটিতে চট্টগ্রাম থেকে রীতিমত তাক লাগিয়ে সম্পাদকীয় পদ দখল করে নিলেন ওয়াসিকা আয়েশা খান এমপি।

গত ২১ ডিসেম্বর আওয়ামী লীগের ২১তম কাউন্সিলের কাউন্সিল অধিবেশনে ৮১ সদস্যের কমিটির ৪২ জনের নাম ঘোষণা করা হয়। সে হিসাবে ৩৯ জনের নাম ঘোষণা বাকি ছিল। গতকাল বৃহস্পতিবার এই ৩৯ জনের নাম ঘোষণার কথা থাকলেও ৩২ জনের নাম ঘোষণা করেছেন দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তবে এখনো দলের কোষাধ্যক্ষ, শিল্প ও বাণিজ্য বিষয়ক সম্পাদক, ধর্ম সম্পাদক, একজন সাংগঠনিক সম্পাদক এবং তিন জন কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্যের নাম ঘোষণা বাকি আছে।

প্রথমবারের মতো কেন্দ্রীয় আওয়ামীলীগের কমিটিতে সম্পাদকীয় (অর্থ ও পরিকল্পনা বিষয়ক সম্পাদক) পদ পাওয়ার অনুভূতি জানতে চাইলে ওয়াসিকা আয়েশা খান এমপি জানান, আমার প্রয়াত পিতা আতাউর রহমান খান কায়সার প্রথম বাংলাদেশ আওয়ামীলীগের অর্থ ও পরিকল্পনা সম্পাদক ছিলেন। নেত্রী (আওয়ামীলীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা) আমার উপর আস্থা রেখেছেন। এটা আমার জন্য অনেক পাওয়া। নেত্রীর প্রতি আমি অনেক কৃতজ্ঞ। নেত্রীর এই প্রতিদান অক্ষরে অক্ষরে পালন করবো। বঙ্গবন্ধুর আর্দশে মনদিয়ে কাজ করবো দেশের জন্য-জনগনের জন্য।

এরআগে আওয়ামী লীগের সম্মেলনের দিনই প্রেসিডিয়াম সদস্য হিসেবে মিরসরাইয়ের সাংসদ ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেনকে স্বপদে বহাল রাখা হয়। পাশাপাশি যুগ্ম সম্পাদকের দায়িত্ব দেওয়া রাঙ্গুনিয়ার সাংসদ ও তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদকে।

একইভাবে পদোন্নতি দিয়ে উপ দপ্তর সম্পাদক থেকে দপ্তর সম্পাদক করা হয়েছে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে।

  •  
  •  
  •  
  •  
  •   
  •  
  •