ডেস্ক নিউজ:
নিবন্ধন হারানো রাজনৈতিক দল বাংলাদেশ জামায়াতে ইসলামীর সেক্রেটারি জেনারেল নির্বাচিত হয়েছেন সাবেক এমপি অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার। বৃহস্পতিবার (২৬ ডিসেম্বর) সকালে দলটির আমির ডা. শফিকুর রহমান তাকে সেক্রেটারি হিসেবে শপথ বাক্য পাঠ করিয়েছেন।

জামায়াতের কেন্দ্রীয় প্রচার বিভাগ থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অধ্যাপক মিয়া গোলাম পরওয়ার ২০০১ সালের ১ অক্টোবর অনুষ্ঠিত ৮ম জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-৫ আসনে (ফুলতলা ও ডুমুরিয়া) নির্বাচনী এলাকা থেকে জাতীয় সংসদ সদস্য নির্বাচিত হন।

গোলাম পরওয়ারের জন্ম খুলনায়। তিনি খুলনার ফুলতলা উপজেলার শিরোমণি হাইস্কুল, বিএল বিশ্ববিদ্যালয় কলেজ ও আযম খান বাণিজ্য বিশ্ববিদ্যালয় কলেজ থেকে যথাক্রমে এসএসসি, এইচএসসি, বিকম অর্নাসসহ (হিসাব বিজ্ঞান) এমকম পাস করেন।

ছাত্রজীবন থেকেই তিনি রাজনীতির সঙ্গে জড়িত। ১৯৭৪ সালে তিনি জাসদ ছাত্রলীগে যোগদান করেন। ১৯৭৭ সালে ছাত্রশিবির প্রতিষ্ঠার পর শুরু থেকেই তিনি এর সঙ্গে জড়িত ছিলেন। ছাত্রজীবন শেষ করেই তিনি জামায়াতে ইসলামীতে যোগদান করেন।

ছাত্রজীবন শেষ করে তিনি সাংবাদিকতা ও অধ্যাপনা পেশার মাধ্যমে কর্মজীবন শুরু করেন। দৈনিক সংগ্রামের খুলনা প্রতিনিধি হিসেবে তিনি কয়েক বছর দায়িত্ব পালন করেন। তিনি দুই বছর খুলনা ইসলামিয়া কলেজে প্রভাষক হিসেবে কর্মরত ছিলেন।