আনোয়ার হোছাইন,ঈদগাঁও:

কক্সবাজারের ঈদগাঁও’র ইসলামাবাদ ইউছুপেরখীলে ২দিন ব্যাপী ঐতিহাসিক তাফসীরুল কোরআন মাহফিল আজ বৃহস্পতিবার(২৬ ডিসেম্ব) বাদে আসর শুরু হচ্ছে। অত্র মাহফিলকে সফল করতে যাবতীয় প্রস্তুতি সম্পন্ন হয়েছে বলে জানিয়েছেন মাহফিল পরিচালনা কমিটির সভাপতি হুমায়ুন কবির শহিদু ।

মাহফিলের শেষ দিন তথা ২৭ ডিসেম্বর শুক্রবার রাতে তাফসির করবেন দেশের আলোচিত বক্তা ও বহুমুখী প্রতিভার অধিকারী মওলানা মিজানুর রহমান আল আজহারী।খুবই স্বল্প সময়ের প্রচারণায় এ সাড়া জাগানো মুফাচ্ছিরের আলোচনা শুনতে বৃৃৃহত্তর ঈদগাঁহ সহ পুরো কক্সবাজার জেলার ধর্মপ্রাণ মুসলমানসহ,অন্য ধর্মালম্বীরাও মাহফিলে যোগ দিতে উন্মুখ হয়ে আছে।ধারণা করা হচ্ছে শ্রোতার উপস্থিতি আয়োজনস্থলের ধারণ ক্ষমতা ছাড়িয়ে যাবে। এক কথায় এ বক্তার মাহফিলকে কেন্দ্র করে পুরো ঈদগাঁহ জুড়ে আনন্দের আমেজ বিরাজ করছে। মাহফিলের উভয় দিনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যথাক্রমে কক্সবাজার সদর আসনের মাননীয় সাংসদ সাইমুম সরওয়ার কমল ও সদর উপজেলা চেয়ারম্যান কায়সারুল হক জুয়েল। এছাড়া অতিথি হিসেবে বিভিন্ন মাদ্রাসা,কলেজের অধ্যক্ষ ও স্কুল প্রধান, উপজেলা ভাইস চেয়ারম্যান,সকল ইউনিয়নের বর্তমান ও সাবেক চেয়ারম্যানরা উপস্থিত থাকবেন।
মাহফিলের ১ম দিন(২৬ ডিসেম্বর) বৃহস্পতিবার রাতে তাফসীর করবেন চট্রগ্রামের বিশিষ্ট আলেমেদ্বীন মাওলানা ফানাফিল্লাহ বিন আযাদ ।

সভাপতিত্ব করবেন ইউছুপের খীল সীরত কমিটির প্রধান উপদেষ্টা মাষ্টার আমান উল্লাহ ও ইসলামাবাদ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নুর ছিদ্দিক ।

মাহফিলে মহিলাদের জন্য পৃথক ব্যবস্থা থাকবে। উল্লেখ্য, প্রতিদিন রাত ৮টার পর প্রধান মুফাচ্ছির আলোচনা করবেন।